চলছে সারা দেশে চিকিৎসকদের কর্মবিরতি

টুইট ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসকদের মারধরের প্রতিবাদে সারা দেশে কর্মবিরতি পালন করছেন তারা। তবে কর্মবিরতির বাইরে রয়েছে হাসপাতালগুলোর জরুরি সেবা এবং আইসিইউ, সিসিইউয়ের মত গুরুত্বপূর্ণ ওয়ার্ডগুলো।

সোমবার (০২ সেপ্টেম্বর) সকাল থেকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে উপচেপড়া ভিড় দেখা গেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা জরুরি রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে সেখানে।

তবে বহির্বিভাগ বন্ধ থাকায় শত শত রোগী শিকার হচ্ছেন চরম ভোগান্তির৷ চিকিৎসাসেবা না পেয়ে ফিরে যেতে দেখা গেছে তাদের। অনেকে চেষ্টা করছেন জরুরি বিভাগে গিয়ে চিকিৎসা নিতে।

দ্রুত সময়ে এ শঙ্কট নিরসনের প্রত্যাশা তাদের৷ আর চিকিৎসকদের হুঁশিয়ারি, আজ রাত ৮টার মধ্যে চিকিৎসকদের ওপর হামলাকারীদের গ্রেফতার না করা হলে সব হাসপাতালের জরুরি বিভাগ আবার বন্ধ করে দেয়া হবে।

এর আগে শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দুর্ঘটনায় এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের মারধর করা হয়। এর প্রতিবাদে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দেন তারা।

চিকিৎসকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত ও দোষীদের চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি তোলেন চিকিৎসকরা। ঘটনার পর চিকিৎসকদের নিরাপত্তায় রোববার বিকেলে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। আজ সকাল থেকে সেনাবাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন।