ভিভোর এই ট্যাব এক চার্জে চলবে ৭০ দিন

টুইট ডেস্ক : এই প্রথম শক্তিশালী ব্যাটারির ট্যাব আনল চীনের ভিভো। যার মডেল ভিভো প্যাড ৩ প্রো। এই ট্যাবে রয়েছে ১১৫০০ এমএএইচ ব্যাটারি।

প্রতিষ্ঠানটি দাবি করছে ফুল চার্জে ট্যাবটি টানা ৭০ দিন চলবে। ট্যাবটিতে ১৩ ইঞ্চির ডিসপ্লে এবং আটটি স্পিকার রয়েছে। মাল্টি টাস্কিংয়ের জন্য দেওয়া হয়েছে হাই-এন্ড প্রসেসর।

এখন অনেকেই মাল্টি টাস্কিংয়ের জন্য ফোনের বদলে ট্যাব তুলে নিচ্ছেন। তাদের জন্য বিকল্প হতে পারে পারে এই ট্যাব। আসুন জেনে নেওয়া যাক ফিচার্স।

৩ এপ্রিল থেকে চীনের বাজারে এই ট্যাবের বিক্রি শুরু করবে ভিভো। ডিভাইসটি চারটি ভার্সনে পাওয়া যাবে। ৮ ও ১৬ জিবি র‌্যাম ভার্সন ও ১২৮ থেকে ৫১২ জিবি স্টোরেজ ভার্সনে এগুলো কেনা যাবে।

ট্যাবটির ১৩ ইঞ্চির এলসিডি ডিসপ্লেতে ৩০ হার্জ থেকে ১৪৪ হার্জ রিফ্রেশ রেট মিলবে। ৯০০ নিটস পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০ সাপোর্ট পাওয়া যাবে স্মার্টফোনে। মাল্টি টাস্কিং করার জন্য মিলবে অক্টাকোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৯৩০০ চিপসেট। যার ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি মেমোরি সাপোর্ট করে।

এই ট্যাবে রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা। সামনে মিলবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এতে রয়েছে উন্নত অডিও সিস্টেম। আটটি স্পিকার পাওয়া যাবে ভিভো প্যাড 3 প্রো-এ। এটি কী বোর্ডের সঙ্গেও কানেক্ট হতে পারে।

ট্যাবের ব্যাটারি ক্যাপাসিটি ১১৫০০ এমএএইচ। যা ফুল চার্জে ৭০ দিন স্ট্যান্ডবাই থাকতে পারে। শুধু শক্তিশালী ব্যাটারি নয়, এতে রয়েছে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিংও। কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন ইউএসবি টাইপ-সি পোর্ট, ওয়াইফাই ৭, ব্লুটুথ ৫.৪ এবং এনএফসি সাপোর্ট।