নিখোঁজের ১০দিন পর আমেরিকান দুই নেভি সিলকে মৃত ঘোষণা

নেভি স্পেশাল ওয়ারফেয়ার অপারেটর ২য় শ্রেনীর নাথান গেজ ইনগ্রাম (বাম) এবং নৌবাহিনী স্পেশাল ওয়ারফেয়ার অপারেটর ১ম শ্রেণীর ক্রিস্টোফার জে. চেম্বার্স (ডান)। সূত্র : মার্কিন নৌবাহিনী

বিশ্ব ডেস্ক: জানুয়ারির শুরুর দিকে আরব উপসাগরে নিখোঁজ দুই আমেরিকান নেভি সিলকে খুঁজে পাওয়া যায়নি। আরব সাগরে ১০ দিনের ব্যাপক অনুসন্ধানের পরে সমবার নিখোঁজ দুই নেভি সিলকে মৃত ঘোষণা করেছে আমেরিকান বাহিনী।

আরব উপসাগরে নিখোঁজ দুই আমেরিকান নেভি সিলকে খুঁজে পাওয়া যায়নি, এটি সমবার মার্কিন সেন্ট্রাল কমান্ড কর্তৃক ঘোষণা করা হয়েছে। সোমালিয়ার উপকূলে ১০ দিনের ব্যাপক অনুসন্ধানের পরে রোববার (২১ জানুয়ারি) তাদের নিখোঁজ হওয়ার খবর জানানো হয়। গত ১১ জানুয়ারী সমুদ্রে নিখোঁজ হয়েছিল তারা।

ইউএস সেন্ট্রাল কমান্ড এক বিবৃতিতে জানিয়েছে, ইরানি অস্ত্র বহনকারী একটি জাহাজে চড়ার জন্য সোমালিয়ার উপকূলের কাছে একটি মিশনের সময় সিলগুলি নিখোঁজ হয়েছিল।

“তারা ছিলেন ব্যতিক্রমী যোদ্ধা, লালিত সতীর্থ এবং নেভাল স্পেশাল ওয়ারফেয়ার সম্প্রদায়ের অনেকের কাছে প্রিয় বন্ধু,” এমন কথা বলেছেন ক্যাপ্টেন ব্লেক এল. চ্যানি, নেভাল স্পেশাল ওয়ারফেয়ার গ্রুপ ১এর কমান্ডার।