গাজীপুরে শেখ হাসিনার বিরুদ্ধে আরেকটি মামলা, আসামি ৫৭ জন

টুইট ডেস্ক: গাজীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে লিখন নামে এক শিক্ষার্থীর চোখ নষ্ট হয়ে যাওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ ৫৭ জনের নামে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে গাজীপুর মেট্রোপলিটন সদর থানায় মামলা দায়ের করা হয়।

মামলার বাদী জেলার শ্রীপুর উপজেলার লোহাগাছিয়া গ্রামের গুলিতে আহত লিখনের পিতা মনির হোসেন। তিনি গাজীপুর মহানগরীর সদর থানার পশ্চিম জয়দেবপুরের নিয়ামত সড়ক এলাকায় বসবাস করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় শেখ হাসিনা ও আ ক ম মোজাম্মেল হক ছাড়াও অন্য আসামিরা হলেন, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান মতি, সাধারণ সম্পাদক আতাউল্লা মণ্ডলসহ ৫৭ জন।

বাদী মামলায় উল্লেখ করেন, গত ২১ জুলাই বেলা ১১টায় গাজীপুরে মেট্রোপলিটনের সদর থানার পশ্চিম জয়দেবপুরের শিববাড়ী এলাকায় বৈষম্য বিরোধী আন্দোলনকারী ছাত্ররা কোটার বিরুদ্ধে স্লোগান দেওয়ার শেখ হাসিনা ও আ ক ম মোজাম্মেল হকের উস্কানি ও হুকুমে অন্যান্য আসামিরা তাদের সহযোগী অজ্ঞাতনামা আসামিরা আন্দোলনকারী ছাত্রদের ওপর অতর্কিতভাবে হামলা ও মারপিট শুরু করে। একপর্যায়ে ছাত্ররা ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর চেষ্টাকালে আসামিরা ছাত্রদের পেছনে দৌড়ে গিয়ে হত্যার উদ্দেশ্যে গুলি ছুঁড়তে থাকে। তখন ঘটনাস্থলে অবস্থানরত মো লিখনের চোখে গুলি লাগে।

এর আগে গত বুধবার (২৯ আগস্ট) সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৫৫ জনের নামে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।