জয়ের পরও পাক অধিনায়ককে খোঁচা, শাস্তির মুখে রমিজ

টুইট ডেস্ক : ঘরের মাঠে তিন বছর পর টেস্ট সিরিজে জয় পেল পাকিস্তান। স্পিনবান্ধব উইকেটে ইংল্যান্ডে অল্পতেই গুটিয়ে দিয়ে তারা জয় নিশ্চিত করে ৯ উইকেটের বড় ব্যবধানে।

২-১ ব্যবধানে সিরিজ জয় সাম্প্রতিক সময়ে সমালোচনার তিরে বিদ্ধ হওয়া শান মাসুদদের জন্য হালে পানি খুঁজে পাওয়ার মতো। তবে সেই মুহূর্তেও পাক অধিনায়ককে অতীত স্মরণ করিয়ে খোঁচা দিতে ছাড়লেন না ধারাভাষ্যকার রমিজ রাজা। এজন্য তিনি শাস্তি পেতে পারেন বলেও শোনা যাচ্ছে!

গতকাল রাওয়ালপিন্ডি টেস্ট শেষে অফিসিয়াল ব্রডকাস্টে দুই ধারাভাষ্যকারের সঙ্গে আলোচনার টেবিলে বসেন শান মাসুদ। ওই সময় সঞ্চালক জয়নব আব্বাস পাকিস্তানের সর্বশেষ ছয় ম্যাচে হারের প্রসঙ্গ তোলেন। সেই আলোচনা টেনে নিয়ে পাক অধিনায়ককে খোঁচা দিয়ে সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেন, ‘আপনি কিভাবে টানা ছয় পরাজয় অর্জন করলেন?’

তবে তাতে বিচলিত না হয়ে বরং প্রসঙ্গ পাল্টে জবাব দিয়েছেন শান মাসুদ, ‘রমিজ ভাই, আমাদের এই জয়টা দরকার ছিল, দেশ এমন জয় চাচ্ছিল এবং পাকিস্তান জিতেছে তাতে আমি অনেক খুশি।’

মুলতানে প্রথম টেস্টে ৪৭ রানের পাশাপাশি ইনিংস ব্যবধানে হেরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে পিছিয়ে গিয়েছিল পাকিস্তান। পরবর্তী দুই টেস্টে স্পিন উইকেট বানিয়ে প্রতিপক্ষকে তারা রীতিমতো নাস্তানাবুদ করেছে।

এদিকে শান মাসুদকে এভাবে খোঁচা দেওয়ার বিষয়টি পছন্দ হয়নি তারকা পেসার মোহাম্মদ আমিরের। তীব্র প্রতিক্রিয়া দেখিয়ে তিনি বলেছেন, ‘আপনার উচিৎ এই জয় উদযাপন করা। আপনার পাশে সিরিজজয়ী অধিনায়ক বসে আছে, তাকে জিজ্ঞেস করুন জয় ও পরবর্তী পরিকল্পনা নিয়ে।

কিন্তু আপনি তাকে নিয়ে মজা নিচ্ছেন। কিছু সম্মান তো দেখান। আপনি শিক্ষিত মানুষ এবং সেভাবে আচরণটাও বজায় রাখুন। তাকে কৃতিত্ব দিন, আমার খারাপ লেগেছে শানের (মাসুদ) জন্য। বিশেষ করে একটি সরাসরি প্রচারিত অনুষ্ঠানে, যার দীর্ঘ অভিজ্ঞতা আছে, তিনি জানেন না বিজয়ী অধিনায়ককে কী প্রশ্ন করতে হয়।’

অন্যদিকে, রমিজের এমন বিব্রতকর প্রশ্নে হয়তো তার বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারে পিসিবি। সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান বলছে, বিষয়টি পিসিবির নজরে এসেছে।

সূত্র জানিয়েছে, এ ঘটনায় রমিজ রাজার নাম সম্ভবত পাকিস্তানের আসন্ন অস্ট্রেলিয়া সফরে ধারাভাষ্য প্যানেল থেকে সরিয়ে নেওয়া হবে। নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান-অস্ট্রেলিয়া।

শান মাসুদকে করা রমিজের সেই প্রশ্নের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। পাকিস্তানের সাধারণ সমর্থকরাও সাবেক এই ক্রিকেটারের সমালোচনা করে পোস্ট করছেন।