দানি ওলমোর অভিষেক গোলে পিছিয়ে পড়েও বার্সার জয়

টুইট ডেস্ক: প্রথম ম্যাচেই ঝলক দেখালেন বার্সার নতুন সাইনিং দানি ওলমো। স্প্যানিশ লা লিগায় রায়ো ভায়োকানোর বিপক্ষে প্রথমে গোল খেয়েও এই মৌসুমে বার্সায় নাম লেখানো স্প্যানিশ তারকা দানি ওলমোর গোলে ২-১ গোলের কামব্যাক জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ের মাধ্যমে বার্সা লা লিগায় তিন ম্যাচে তিন জয় নিয়ে তাদের নিখুঁত সূচনা বজায় রাখলো।

লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নিয়মের কারণে প্রথম দুই ম্যাচ মিস করার পর, দ্বিতীয়ার্ধে বদলি নেমে ওলমো তাৎক্ষণিক প্রভাব ফেলেন। ৮২তম মিনিটে তার গোল ম্যাচের ফয়সালা করে দেয়, এর আগে অবশ্য আরেক বার্সা তারকা পেদ্রি সমতাসূচক গোল করে।

অবশ্য বুধবার (২৮ আগস্ট) বাংলাদেশ সময় রাত ১টায় শুরু ম্যাচে রায়ো ভায়োকানো ৯ মিনিটে একটি দুর্দান্ত পাল্টা আক্রমণ থেকে ইউনাই লোপেজের মাধ্যমে প্রথমে এগিয়ে যায়। স্বাগতিকরা প্রথমার্ধে বার্সার সহজাত পাসিং খেলা নষ্ট করে আধিপত্য বিস্তার করে। স্বাগতিক দলের দুই খেলোয়াড় আলভারো গার্সিয়া এবং ইসি পালাজনের আক্রমণে বার্সেলোনার ডিফেন্সকে চাপে ফেলে।

তবে, বিরতির পর বার্সেলোনা নিজেদের গুছিয়ে নেয়। পেদ্রি ৬০তম মিনিটে রাফিনহার সঙ্গে মিলে দ্রুত পাল্টা আক্রমণ থেকে গোল করে স্কোর সমান করে।

এরপর রবার্ট লেভানদোভস্কির সম্ভাব্য গোলটি ৭১ মিনিটে ভিএআর রিভিউয়ে বাতিল হয়ে যায় ফাউলের কারণে। তবে, ওলমো এবং লামিন ইয়ামালের দুর্দান্ত টিকি-টাকা পাসিংয়ে বার্সেলোনা বিজয় নিশ্চিত করে।

ইয়ামাল বক্সের ভিতরে ওলমোর কাছে বল পৌঁছে দেন। ওলমো বলটি বাঁকিয়ে পোস্টের ভেতরে পাঠিয়ে দেন- যা থেকে ২-১ গোলে জয় নিশ্চিত করে।

এই জয়ের মাধ্যমে বার্সেলোনা লিগের শীর্ষে উঠে আসে ৯ পয়েন্ট নিয়ে, দ্বিতীয় স্থানে থাকা ভিয়ারিয়াল থেকে দুই পয়েন্ট এগিয়ে। রায়ো ভায়োকানো ৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে নেমে যায়।

২০১৮ সালের পর এই প্রথমবারের মতো বার্সেলোনা ভালেকাস স্টেডিয়ামে লিগের ম্যাচ জিততে সক্ষম হলো, যা ফ্লিকের অধীনে বার্সার পরিবর্তনকেই চিহ্নিত করে।