ইসরায়েল সমর্থনে ডেমোক্র্যাট ও রিপাবলিকান আইনপ্রণেতাদের র‍্যালি

 

টুইট ডেস্ক : ওয়াশিংটন ডিসি-তে মঙ্গলবার একটি র‍্যালি অনুষ্ঠিত হয়েছে, যেখানে ইসরায়েলের সমর্থনে ডেমোক্র্যাট ও রিপাবলিকান আইনপ্রণেতা অংশ নিয়েছে। ডেমোক্র্যাটদের সিনেট মেজরিটি লিডার চাক শুমার এবং রিপ্রেজেন্টেটিভ হাকিম জেফ্রিস এবং রিপাবলিকানদের সভাপতি মাইক জনসন ও সিনেটর জনি আর্নস্ট র‍্যালিতে উপস্থিত ছিলেন।

ইসরায়েলকে সমর্থন করে ডেমোক্র্যাট প্রতিষ্ঠানের নির্বাচিত ইহুদী কর্মকর্তা শুমার বলেছেন, আমরাও আপনাদের সঙ্গে আছি, আপনাদের পাশে থাকব। আপনাদের প্রয়োজনীয় সাহায্য পাওয়া আমরা নিশ্চিত করব।

ইসরায়েলকে সহায়তার প্রস্তাবটি এখন কংগ্রেসের অনুমোদনের অপেক্ষায় আছে এবং রিপাবলিকান সংখ্যাগরিষ্ঠ হাউজ সিনেটে অনুমোদিত হয়েছে। তবে, ডেমোক্র্যাট প্রতিনিধিরা ইউক্রেইনকে সহায়তার বিষয়টি অন্তর্ভুক্ত না থাকায় এটির বিরোধিতা করছেন।

ইন্টারনাল রেভিনিউ সার্ভিস (আইআরএস) কে লক্ষ্য করে খরচ কমানোর মাধ্যমে ইসরায়েলকে সহায়তার কথা বলা হয়েছে এবং জনসন গাজায় যুদ্ধবিরতির দাবিকে ‘অদ্ভুত’ বলে উল্লেখ করেছেন।

রিপাবলিকান সিনেটর আর্নস্ট ইসরায়েলের নাগরিকদের ‘ভাই ও বোন’ সম্বোধন করে তাদের সমর্থনে অটল থাকার ঘোষণা দিয়েছেন এবং র‍্যালিতে উপস্থিত জনতাকে ইসরায়েলের জনগনের সঙ্গে ‘ভ্রাতৃত্বের বন্ধনে’ আবদ্ধ থাকার জন্য উৎসাহিত করেছেন।