‘প্রভাব খাটিয়ে লা লিগা দূষিত করেছে রিয়াল’

টুইট ডেস্ক : আলমেরিয়ার বিপক্ষে রিয়াল মাদ্রিদের বিতর্কিত সেই ম্যাচের পরপরই রেফারিং নিয়ে বেশ সমালোচনা হয়েছিল। আরও একবার এই ঘটানার সমালোচনা করলেন জাভি হার্নান্দেজ। রিয়ালের বিরুদ্ধে রেফারিকে প্রভাবিত করার অভিযোগ এনেছেন বার্সার স্প্যানিশ এই কোচ।

আলমেরিয়া-রিয়াল ম্যাচটি ঘিরে বেশ কিছুদিন ধরেই বিতর্ক চলছে। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ পয়েন্ট তালিকার তলানিতে থাকা আলমেরিয়ার বিপক্ষে ০-২ গোলে পিছিয়ে থাকার পর ৩-২ গোলে জয় পায়।

সেই ম্যাচ এক এক ঘটে তিনটি বিতর্কিত ঘটনা। তিনটি ঘটনাই ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর)। আর তিনটি সিদ্ধান্তই রিয়ালের পক্ষে গেছে।

গতকাল সংবাদ সম্মেলনে জাভি এ প্রসঙ্গে বলেছেন, ‘তারা প্রতি সপ্তাহে রেফারিদের ওপর প্রভাব কাটানোর চেষ্টা করে, যেটা আমি পছন্দ করি না। আমার মনে হয়, এটি এই প্রতিযোগিতাকেই কিছুটা দূষিত করছে।

এর আগে আলমেরিয়া ম্যাচ নিয়ে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তাও কথা বলেছিলেন। আলমেরিয়া ম্যাচের পর একটি রেডিওতে তিনি বলেছিলেন, ‘আলমেরিয়ার বিপক্ষে আমরা একটি লজ্জাজনক ম্যাচ দেখলাম। আর তারা বলবে রেফারি বার্সাকে সাহায্য করছে, আমরা রাগান্বিত, আমরা এটা মেনে নেব না।’

শুধুই বার্সা সংশ্লিষ্টরা নয় সেই ম্যাচের রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছিলেন আলমেরিয়া মিডফিল্ডার গনজালো মেরেলোও। ম্যাচ শেষে তিনি বলেছিলেন, ‘মনে হচ্ছে, আমরা আজ ছিনতাইয়ের শিকার হয়েছি। এটা একদমই পরিষ্কার। ম্যাচে ফেরার জন্য ওদের এ ছাড়া কিছু করার ছিল না।

এবারের মৌসুমে আমাদের সঙ্গে এ রকমটা কয়েকবার হয়েছে। অভিযোগ না করলে তারা কান দেয় না। আমরা কখনোই কিছু বলিনি। কিন্তু আজ সব সীমা ছাড়িয়ে গেছে। যা ঘটেছে, অবিশ্বাস্য।’