অন-অভিবাসী ভিসা আবেদনকারীদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ

সংগৃহীত

বিশ্ব ডেস্ক: ভিসা সাক্ষাৎকারের দিন আবেদনকারীদের উন্নত এবং দ্রত সেবা প্রদানের জন্য, অনলাইনে ডিএস-১৬০ আবেদন ফর্মটি অবশ্যই সাক্ষাৎকারের তারিখের এক বছরের মধ্যে এবং অন্তত এক সপ্তাহের পূর্বে সম্পন্ন করতে হবে।

সঠিকভাবে অনলাইনে জমা দিতে হবে এবং ডিএস-১৬০ নম্বরটি আপনার প্রোফাইলে অন্তর্ভুক্ত করতে হবে। যে সমস্ত আবেদনকারীরা সাক্ষাৎকার তারিখের এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে ডিএস-১৬০ সম্পন্ন করে সাক্ষাৎকারে উপস্থিত হবে, তাদেরকে সাক্ষাৎকার থেকে ফিরিয়ে দেওয়া হতে পারে।

এই নতুন নীতি ১লা জানুয়ারি, ২০২৪ থেকে কার্যকর হয়েছে। উদাহরণসরূপ: সাক্ষাৎকারের তারিখ যদি ৮ই জানুয়ারী ২০২৪ হয়, তাহলে ‘পহেলা জানুয়ারী ২০২৪ এর আগে ডিএস-১৬০ সম্পন্ন করুন৷’

যদি কেউ ইতিমধ্যেই ১ বছরের মধ্যে একটি ডিএস-১৬০ সম্পন্ন করে থাকেন, তাহলে আপনাকে আর নতুন কোন ডিএস-১৬০ সম্পন্ন করতে হবে না, যদি না কনস্যুলার বিভাগ থেকে ইমেইল এর মাধ্যমে আপনাকে তা করতে বলা হয়ে থাকে।

সাক্ষাৎকারের এক সপ্তাহের মধ্যে ডিএস-১৬০ এর যে কোন পরিবর্তন বা সংশোধনের বিষয়ে সাক্ষাৎকারের দিন কনস্যুলার স্টাফদের অবহিত করতে হবে।

ভ্রমণের উদ্দেশ্য ও অন্যান্য বিষয় থেকেই ঠিক হবে যুক্তরাষ্ট্রের অভিবাসন আইন অনুযায়ী কোন ধরনের ভিসা লাগবে। ভিসার আবেদনকারী হিসেবে আপনাকে এটা ভালোভাবে দেখাতে হবে, যে ধরনের ভিসা চাইছেন তার জন্য প্রয়োজনীয় সব শর্ত আপনি পূরণ করেছেন কি না।