কমনওয়েলথ প্রাক নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে নির্বাচন কমিশনের সাথে বৈঠক

ছবি: সংগৃহিত

টুইট ডেস্ক : বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে কমনওয়েলথ প্রাক নির্বাচন পরিস্থিতি মূল্যায়ন প্রতিনিধি দল রোববার নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের (ইসি) সাথে একটি বৈঠকে অংশ নেয়।

বৈঠকে অবস্থান করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, যার সঙ্গে অন্যান্য কমিশনারগণ উপস্থিত ছিলেন। এই বৈঠকে কমনওয়েলথ প্রাক নির্বাচনের সংগঠনের চার সদস্যের প্রতিনিধি দলও উপস্থিত ছিল।

এই সম্মেলনে উল্লেখ হয়েছে যে, কমনওয়েলথ প্রাক নির্বাচনের জন্য বাংলাদেশ সরকার একটি উদ্যোগ নিয়েছে এবং এটি সম্পন্ন করতে প্রস্তুতি নিয়েছে। এই প্রস্তুতির সম্মেলনে কমনওয়েলথ প্রাক নির্বাচন পরিস্থিতি মূল্যায়ন প্রতিনিধি দল এবং নির্বাচন কমিশন পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

প্রধান কমিশনার কাজী হাবিবুল আউয়াল বৈঠকে প্রস্তুতি সম্পর্কে বিবৃতি দিয়ে বলেছেন, আমরা কমনওয়েলথ প্রাক নির্বাচনের প্রস্তুতি নিয়ে যত্নশীলভাবে কাজ করছি। এটি দেশের নির্বাচনের নিয়মিত আচরণের জন্য একটি মৌলিক অংশ।

এই সময়ে, কমনওয়েলথ প্রাক নির্বাচনের তারিখ এবং বিশেষজ্ঞদের মধ্যে নির্বাচন প্রস্তুতি ও নির্বাচন ব্যবস্থাপনা সংক্রান্ত নীতি নির্ধারণের জন্য গুরুত্বপূর্ণ হয়েছে।