চট্টগ্রামে বিএনপির চার নেতাদের বাসায় হামলা ও আগুন

টুইট ডেস্ক : চট্টগ্রাম নগরের মেহেদীবাগ ও বাদশা মিয়া সড়কে বিএনপির নেতাদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলার মধ্যে রয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, নগর কমিটির সাবেক আহ্বায়ক শাহাদাত হোসেন এবং নগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর বাসা।

শনিবার রাতে, রাত ৮টা থেকে ৯টার মধ্যে এসব হামলা ঘটে। হামলায় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের জড়িত থাকার অভিযোগ উঠেছে।

শাহাদাত হোসেন অভিযোগ করেন, বাদশা মিয়া সড়কের তাঁর বাসায় ছাত্রলীগ ও যুবলীগের শতাধিক কর্মী এসে ভাঙচুর চালায়। হামলাকারীরা বাসার দরজা ভেঙে ফেলেন এবং পার্কিংয়ে থাকা ১০-১২টি গাড়িতে আগুন ধরিয়ে দেন। হামলার সময় বাসার ভেতরে তাঁর অসুস্থ মা ছিলেন, তবে তিনি নিজে বাসায় উপস্থিত ছিলেন না।

এরপর পাঁচলাইশ এলাকায় নগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর বাসায়ও হামলা চালানো হয়। ইদ্রিস আলী দাবি করেন, এখানে হামলা করেছে ছাত্রলীগ ও যুবলীগের সদস্যরা।

মেহেদীবাগে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় হামলা ও আগুন দেওয়ার খবর পাওয়া যায়। সেখানেও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আমীর খসরু কারাগারে থাকলেও বাসায় তাঁর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়ালী উদ্দিন আকবর জানান, আমীর খসরুর বাসার সামনে গাড়িতে আগুন দেওয়ার খবর পেয়েছেন এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মীর হেলাল উদ্দিন জানান, চট্টেশ্বরীর বাসায় ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা হামলা চালিয়েছে। বাসার দরজায় কোপ দিয়েছে এবং জানালার কাচ ভাঙচুর করেছে।

এই ঘটনায় ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ দাবি করেন, ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা হামলায় জড়িত নয় এবং তাঁরা এখন মহিউদ্দিন চৌধুরীর বাসায় অবস্থান করছেন।

এছাড়া, সন্ধ্যায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও আওয়ামী লীগের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসায়ও হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেওয়া হয়।