জাতিসংঘ যুক্তরাষ্ট্রের তল্পিবাহী সেটি প্রমাণ করেছে : ঢাবি উপাচার্য

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৩য় পুনর্মিলনী ও দ্বিবার্ষিক সাধারণ সভা শনিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ছবি : সংগৃহিত

টুইট ডেস্ক : জাতিসংঘ যে একটি পর্যুদস্ত ও পরাজিত সংস্থা, তারা যে নির্যাতিত মানুষের পক্ষে কথা বলতে পারে না জাতিসংঘ সেটি প্রমাণ করেছে। জাতিসংঘ যে যুক্তরাষ্ট্রের তল্পিবাহী, জাতিসংঘ সেটি প্রমাণ করেছে।

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মিলনায়তনে ইসলামিক স্টাডিজ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের তৃতীয় পুনর্মিলনী ও দ্বিবার্ষিক সাধারণ সভায় উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল এসব কথা বলেন। অনুষ্ঠানে উপাচার্য প্রধান অতিথি ছিলেন।

উপাচার্য কামাল ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভূতি প্রকাশ করে এসব কথা বলেন এবং ইসরায়েলের দখল করা ভূখণ্ড ফিরিয়ে দেয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোল্লা মোহাম্মদ আবু কাওছার, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মদ আবদুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে বিভিন্ন শিক্ষাবর্ষের ৫২জন শিক্ষার্থীকে এককালীন শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

উপাচার্য আরো বলেন, চার হাজার শিশুকে হত্যা করা হয়েছে। তারা জানে না, যুদ্ধ কী। এখনো তারা (ইসরায়েল) সেখানে যুদ্ধ পরিচালনা করছে। আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের নির্যাতিত মানুষের প্রতি সংহতি প্রকাশ করেছেন।

উপাচার্য কামাল আরো বলেন একইভাবে ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন এবং ইসরায়েলের দখল করা ভূখণ্ড ফিরিয়ে দেয়ার আহ্বান জানান। তিনি এছাড়াও উপস্থিতদের কাছে ইসরায়েলের অপরাধগুলি নিয়ে সচেতনতা বৃদ্ধি করার জন্য আহ্বান করেছেন।