ইলন মাস্কের জীবনকাহিনী আসছে ছবিতে

টুইট ডেস্ক : ইনডিপেনডেন্ট সিনেমা নির্মাতা প্রতিষ্ঠান এ-টোয়েন্টিফোর টেক জায়ান্ট ইলন মাস্কের বায়োপিক তৈরি করছে। অস্কার মনোনীত সিনেমা পরিচালক ড্যারেন অ্যারোনফস্কি সিনেমাটির পরিচালনা করবেন। ওয়াল্টার আইজ্যাকসনের বিতর্কিত বেস্টসেলিং বায়োগ্রাফি ‘ইলন মাস্ক’ অবলম্বনে তৈরি হবে সিনেমাটি। এনবিসি নিউজ জানিয়েছে, নিলাম যুদ্ধের পর স্টুডিওটি বইটির রাইটস কিনে নেয়।

গত বছর অস্কারজয়ী ব্রেন্ডন ফ্রেজার অভিনীত ‘দ্য হোয়েল’ সিনেমাতে অ্যারোনফস্কির সঙ্গে কাজ করে এ-টোয়েন্টিফোর। অ্যারোনফস্কি ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘ব্ল্যাক সোয়ান’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পরিচালক হিসেবে অস্কার মনোনয়ন লাভ করেন।

অ্যারোনোফস্কি ‘পাই’, ‘রিকুয়েম ফর আ ড্রিম’, ‘দ্য ফাউন্টেইন’ ও ‘দ্য রেসলারের’ মতো সিনেমার জন্য পরিচিত। অ্যারোনফস্কির প্রযোজনা সংস্থা প্রোটোজোয়া পিকচার্সের সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করবে এ-টোয়েন্টিফোর।

সিনেমাটিতে মাস্কের চরিত্রে কাকে দেখা যাবে তা এখনও জানা যায়নি। অনলাইন রিপোর্টার ম্যাট বেলোনির রিপোর্ট অনুযায়ী, লিওনার্দো ডিক্যাপ্রিও, পল ড্যানো, শায়া লেবোফ ও হোয়াকিন ফিনিক্সের মতো অভিনেতাদের মতো কাউকে এই চরিত্রে নেয়ার কথা জানায়। স্টুডিওটি ‘এক্স ম্যাচিনা’, ‘রুম’, ‘লেডি বার্ড’, ‘এইটথ গ্রেড’ ও ‘আনকাট জেমস’ এর মতো সমালোচক প্রশংসিত সিনেমাও মুক্তি দিয়েছে।

এ-টোয়েন্টিফোর ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। আধুনিক হলিউডের অন্যতম প্রভাবশালী নির্মাতা সংস্থা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে স্টুডিওটি। এ-টোয়েন্টিফোরের দুটি চলচ্চিত্র ‘মুনলাইট’ ও ‘এভরিথিং এভরিওয়েয়ার অল অ্যাট ওয়ানস’ অস্কারে সেরা ছবির পুরস্কার জিতেছে।