বান্দরবানে সোনালী ব্যাংকে সশস্ত্র ডাকাতি: ম্যানেজার অপহরণ ও অস্ত্র লুট

সংগৃহীত ছবি।

টুইট ডেস্ক: বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে সশস্ত্র ডাকাতির একটি ঘটনা ঘটেছে, যেখানে ব্যাংকের ম্যানেজার মো. নিজাম উদ্দিনকে অপহরণ করা হয়েছে।

এই সময় নগদ টাকা এবং অস্ত্র লুট হয়েছে, তবে লুটের পরিমাণ এখনও নিশ্চিত করা যায়নি।

স্থানীয় প্রশাসন এবং নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত আছে এবং তদন্ত চলছে। এ ঘটনা স্থানীয়রা অত্যন্ত উদ্বেগজনক মনে করছেন এবং অপহৃত ব্যক্তিকে নিরাপদে উদ্ধার করা হবে তারা আশা প্রকাশ করেছেন।

মঙ্গলবার (২ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলা সদরের সোনালী ব্যাংকে এ ডাকাতির ঘটনা ঘটে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

ব্যাংক লুট করার পাশপাশি পুলিশ ও আনসার সদস্যেদের অস্ত্র লুট করা হয়েছে বলেও জানান তিনি। তবে কতো টাকা এবং কয়টি অস্ত্র লুট হয়েছে সুনির্দিষ্ট করে সে তথ্য জানাতে পারেননি জেলাপ্রশাসক।

তদন্ত সাপেক্ষে পরে বিস্তারিত জানা যাবে বলে উল্লেখ করেন তিনি।

নিজামুদ্দিনের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

এদিকে স্থানীয়রা জানান, সন্ধ্যা সাড়ে ৯টায় একদল সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাংকটির গ্রিল ভেঙ্গে ব্যাংকের লকারে থাকা এক কোটি টাকা, নিরাপত্তায় ব্যাবহার করা ১৪টি অস্ত্র লুট করার পাশপাশি ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।

বর্তমানে সেনাবাহিনী ও পুলিশ ব্যাংকটি তাদের নিয়ন্ত্রণে রেখেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. দিদারুল আলম জানান, ব্যাংকটিতে ডাকাতির ঘটনায় ১৪টি আগ্নেয়অস্ত্র ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে। তবে টাকার পরিমাণ একদম নিশ্চিত হয়ে জানাতে পারেননি তিনি।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা বলেন, স্থানীয় লোকদের কাছে শুনেছি যে, “রাত সাড়ে ৮টায় তারাবি নামাজের সময় শতাধিক কেএনএফ (কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট) সদস্য চতুর্দিকে ঘেরাও করে সবার মোবাইল কেড়ে নেয়। পুলিশ ও আনসার সদস্যের অস্ত্র লুট করে তারা। সোনালী ব্যাংক ম্যানেজার মো. নিজাম উদ্দিনকেও তারা অপহরণ করে নিয়ে যায়।”