ইউকের আদালতে ট্রাম্পকে ৩৮০ হাজার ডলার জরিমানা দেয়ার নির্দেশ

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

বিশ্ব ডেস্ক: ইউকের এক বিচারক ক্রিস্টোফার স্টিলের পরিচালিত একটি প্রতিষ্ঠানকে ৩৮০ হাজার ডলার ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হয়েছে সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে।

এই নির্দেশের পিছনে স্টিলের দ্বারা কোর্টে করা মামলা এবং ট্রাম্পের রাশিয়ান কৌচেক সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের অভিযোগ রয়েছে।

ক্রিস্টোফার স্টিলের পরিচালিত একটি প্রতিষ্ঠানকে ৩৮০ হাজার ডলার ক্ষতিপূরণ দিতে ডনাল্ড ট্রাম্পকে নির্দেশ দিয়েছেন ইউকের এক বিচারক। সাবেক ব্রিটিশ গুপ্তচর স্টিল ২০১৬ সালে ট্রাম্পের বিরুদ্ধে রাশিয়ানদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের অভিযোগ এনে কুখ্যাত ডসিয়ার লিখেছিলেন।

বিচারক কারেন স্টেইন দ্বারা মামলা খারিজ করার পূর্বে স্টিলের দ্বারা ট্রাম্পকে স্টিলের আইনি ফি ক্ষতিপূরণ হিসেবে ৩৮০ হাজার ডলার প্রদান করতে হবে বলা হয়েছে।

এই নির্দেশটি ফেব্রুয়ারি মাসে খারিজ হয়েছিল, এবং তখন বিচারক স্টেইন মামলার প্রকাশে মিথ্যা বা সত্য তার নির্ধারণ করতে বলেননি।

এ সপ্তাহে নিউ ইয়র্ক অ্যাটর্নি জেনারেল ট্রাম্পকে ৪৬৪ মিলিয়ন ডলার জরিমানা দেওয়া হয়েছে এবং এই সপ্তাহে তিনি রায়টি কভার করার জন্য ৯২ মিলিয়ন ডলার বন্ড জমা করেছেন। ট্রাম্পের ইউকেভিত্তিক অ্যাটর্নি বা অরবিস বিজনেস ইন্টেলিজেন্স কেউ এ বিষয়ে মন্তব্য করেননি।