রাজধানীর বেইলি রোডের আগুনে ভিকারুননিসার শিক্ষক-মেয়ের মৃত্যু

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার শিক্ষক লুৎফুন নাহার লাকি ও তার মেয়ে নিকিতা। ছবি : সংগৃহীত

টুইট ডেস্ক: রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে লাগা আগুনে অত্যন্ত দুঃখজনক অবস্থায় মোট ৪৫ জনের মৃত্যু হয়েছে। এই মৃত্যর সারিতে রয়েছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রভাতী শাখার শিক্ষক লুৎফুন নাহার লাকি ও তার মেয়ে নিকিতা।

ঘটনার পরপর রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের মরদেহ পাঠানো হয়। এ সময় স্ত্রী-মেয়ের লাশ শনাক্ত করেন গোলাম মহিউদ্দিন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডের ওই ভবনের নিচের অংশে আগুন লাগে। খবর পেয়ে পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। তারপর রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ অবস্থানে আগুন শুরুর সময়ে ৭৫ জনকে জীবিত উদ্ধার করে ফায়ার সার্ভিসের চৌকশ সদস্যরা এবং ৪৫ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সাততলা ওই ভবনে কাচ্চি ভাই রেস্টুরেন্ট, খানাস, ফুকো, অ্যাম্ব্রোশিয়াসহ একাধিক রেস্টুরেন্ট ও দোতলায় কাপড়ের দোকান ‘ক্লজেট ক্লাউড’ ও ‘ইলিয়েন’ ছিল।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানিয়েছেন, পুরো ভবনের প্রতিটি তলায় অনেকগুলো রেস্টুরেন্ট ছিল এবং ভবনে প্রচুর পরিমাণ গ্যাস সিলিন্ডার মজুদ ছিল, ফলে আগুন লাগার পর তা দাউ দাউ করে জ্বলতে শুরু করে।