এবার ছোট পর্দায় দেখা যাবে হ্যারি পটার

বিনোদন ডেস্ক : এবার ছোট পর্দায় টিভি সিরিজ হিসেবে হাজির হচ্ছে জনপ্রিয় ফ্যান্টাসি সিনেমা হ্যারি পটার। শুক্রবার জাসলাভ ফোর কিউ প্ল্যাটফর্মে ওয়ার্নার ব্রাদার্স-ডিসকভারির সিইও ডেভিড তা ঘোষণা করেন।

২০২৬ সালে ম্যাক্স স্ট্রিমিং প্ল্যাটফর্মে হ্যারি পটার টিভি সিরিজের প্রথম সিজন মুক্তি পাচ্ছে। সিরিজের সাতটি সিজন মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

হ্যারি পটার টিভি সিরিজ নির্মাণের অগ্রগতি সম্পর্কে জাসলাভ জানিয়েছেন, ‘তিনি কয়েক সপ্তাহ আগে সিরিজ নিয়ে আলোচনার জন্য এইচবিও-ম্যাক্সের কন্টেন্টের প্রধান ক্যাসি ব্লয়েস ও ওয়ার্নার ব্রাদার্স টেলিভিশনের চেয়ারপারসন চ্যানিং ডাঙ্গিকে সঙ্গে নিয়ে হ্যারি পটারের লেখক জে.কে রাউলিংয়ের সঙ্গে দেখা করেন।’

আলোচনা ফলপ্রসূ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সবাই সিরিজটির নির্মাণে মুখিয়ে আছে। ম্যাক্সে বিশ্বজুড়ে ভক্তদের নতুন গল্প শোনাতে সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

হ্যারি পটার টিভি সিরিজে অভিনয় করবেন কে তা এখনও ঘোষণা করা হয়নি। ডব্লিউবিটিভি জানায়, হ্যারি পটার টিভি সিরিজে সম্পূর্ণ নতুন অভিনেতাদের দেখা যাবে। হ্যারি পটার সিনেমার মূল চরিত্রে অভিনয় করা ড্যানিয়েল র‌্যাডক্লিফ জানান, নতুন শোতে তিনি থাকছেন না।

বৃটিশ লেখিকা জে.কে রাউলিংয়ের জনপ্রিয় ফ্যান্টাসি সিরিজ হ্যারি পটার গল্প অবলম্বনে এ পর্যন্ত ৮টি হ্যারি পটার সিনেমা মুক্তি পায় এবং বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

তারই ধারাবাহিকতায় টিভি সিরিজের প্রতিটি সিজন ফ্র্যাঞ্চাইজির বইগুলোর ওপর ভিত্তি করে তৈরি করা হবে বলে গত বছর ঘোষণা দেন সিনেমার প্রয়োজক ওয়ার্নার ব্রাদার্সের চেয়ারপারসন ডাঙ্গি।