ফেনীতে ৬ দিনব্যাপী একুশে বইমেলার উদ্বোধন

জহিরুল আলম কামরুল: ফেনী পৌরসভার আয়োজনে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জাকির হাসান ও মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক আবু তাহের।

মেলা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট রাশেদ মাজহারের সঞ্চালনায় অনুষ্ঠানে ফেনী স্টারলাইন গ্রুপের ব‍্যবস্থাপনা পরিচালক জাফর আহমেদ, ফেনী পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর কহিনুর আলম রানা, ৪নং ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর লিটন হাজারী, ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু, সাধারণ সম্পাদক নুর করিম জাভেদ, ফেনী পৌর ছাত্রলীগের সভাপতি কাজী নিজাম উদ্দিন শুভ ও সাধারণ সম্পাদক আবুল হাছনাত তুষার সহ কবি-সাহিত্যিক সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

৬দিন ব‍্যাপী মেলায় মোট ১৫টি স্টল স্থান পেয়েছে।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, প্রতিবছরই ফেনী পৌরসভার আয়োজনে এভাবে বই মেলার আয়োজন করা হবে। ইনশাআল্লাহ সবার সহযোগিতা পেলে আগামীতে আরো বড় পরিসরে মেলার আয়োজন করা হবে।

জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, “ফেনীর এই বইমেলা যেন বই পড়া উৎসবে রুপ নেয় সেদিকে আমাদের দৃষ্টি থাকবে। তাছাড়া এ মেলার মাধ‍্যমে ফেনীর নতুন নতুন কবি ও লেখক পাঠকদের কাছে তাদের পরিচিতি তুলে ধরতে পারবে এটাই আমি আশা করছি।”

এই রকম বই মেলার আয়োজন প্রতিবছর হলে প্রকৃত একটি পাঠ্যক্রম তৈরি হতে পারে এবং সাধারণ মানুষের পাশাপাশি বিজ্ঞান, সাহিত্য, আর্ট এবং অন্যান্য বিভিন্ন বিষয়ের জ্ঞান বৃদ্ধি হতে পারে। প্রশাসনিক দক্ষতা এবং একাডেমিক সংস্কৃতির বিকাশে এই ধরনের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়।