ভালোবাসা দিবসে বাগড়া দিতে পারে বৃষ্টি

টুইট ডেস্ক : আজ ১৪ ফেব্রুয়ারি (বুধবার), বিশ্ব ভালোবাসা দিবস। ভালোবাসার এ দিনটিকে ‘ভ্যালেন্টাইন্স ডে’ হিসেবে উদযাপন করা হয় বিশ্বব্যাপী। বুধবার দেশের কয়েক জায়গায় বৃষ্টিপাত হতে পারে, তা আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। হয়েছেও তাই।

ঋতুরাজ বসন্তের প্রথম দিনে দেশের গাইবান্ধা জেলায় দেখা গেছে কালো মেঘের ঘনঘটা ও হিমেল হাওয়া। রাতে আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সঙ্গে ঘন কুয়াশা। সকাল থেকে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এতে অনুভূত হচ্ছে শীতও।

এর আগে, সোমবার আবহাওয়া অফিস জানায়, আগামী বুধবার রংপুর এবং রাজশাহী বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

স্থানীয় আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বুধবার ভোর ৫টা থেকে গাইবান্ধার বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। বৈরি আবহাওয়ার কারণে রাস্তা-ঘাট ও শহর-বন্দরে মানুষের উপস্থিতিও ছিল কম।

গাইবান্ধা সদর উপজেলার কামারজানি এলাকার কৃষক মোখলেছুর রহমান বলেন, হঠাৎ করে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। আবহাওয়ার এমন আচরণে খেতের সবজি, ফসলসহ আম-লিচুর মুকুলের ক্ষতি হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে সারাদেশে। শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে সারাদেশে।