পোশাক কারখানার নিরাপত্তায় ৪৮ প্লাটুন বিজিবি

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াতের ডাকে তৃতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। অবরোধে পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

এছাড়াও সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে বলে বুধবার সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানিয়েছেন।

দুইদিনের অবরোধের প্রথম দিনে রাজধানীসহ সারাদেশে ঢিমেতালে কর্মসূচি চলছে। ঢাকায় যান চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার গাড়ি ছেড়ে যায়নি।

এর আগে সোমবার বিএনপির ডাকে দ্বিতীয় দফা চলমান অবরোধ কর্মসূচির মধ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২২৮ প্লাটুন বিজিবি মোতায়েনের কথা জানায় বিজিবির সদর দপ্তর।

গত ২৮ অক্টোবর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়ে মহাসমাবেশে পণ্ড করে দিয়েছে অভিযোগ এনে বিএনপি ও সমমনাদের পক্ষ থেকে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়।

হরতালের পর ৭২ ঘণ্টার অবরোধের ঘোষণা দেয় বিএনপি ও সমমনা দলগুলো। এরপর ৩ ও ৪ নভেম্বর বিরতি দিয়ে দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দেওয়া হয়। সেই অবরোধ শেষ হলে ৭ নভেম্বর বিরতি দিয়ে ৮ নভেম্বর থেকে আরও ৪৮ ঘণ্টা টানা অবরোধ কর্মসূচি চলছে।