মিস আমেরিকা শিরোপা জিতে ইতিহাস গড়লেন পাইলট

টুইট ডেস্ক : এয়ার ফোর্সে কর্মরত ম্যাডিসন মার্শ। যিনি প্রথম এয়ার ফোর্স অফিসার হিসেবে মিস আমেরিকার মুকুট জিতে ইতিহাস গড়েছেন । প্রতিযোগিতার প্রায় ১০০ বছরের ইতিহাসে প্রথম কোনো অন-ডিউটি ​​সামরিক সদস্য হিসেবে মার্শ এই খেতাব জেতেন ৷

এবিসি নিউজ জানিয়েছে, মে মাসে মিস কলোরাডোর মুকুট জয়ী মার্শ এয়ার ফোর্স অ্যাকাডেমিতে নিজের প্রথম বছর থেকে প্রতিযোগিতায় অংশ নিতে শুরু করেন। ২২ বছর বয়সী মার্শ এয়ার ফোর্সের সেকেন্ড লিউটেন্যান্ট।

তিনি সম্প্রতি কলোরাডোর এয়ার ফোর্স অ্যাকাডেমি থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। মার্শ বর্তমানে হার্ভার্ড কেনেডি স্কুলে পাবলিক পলিসিতে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি নিচ্ছেন।

ইউনিভার্সিটির সংবাদ মাধ্যম ‘দ্য হার্ভার্ড ক্রিমসন’কে দেয়া এক সাক্ষাৎকারে মার্শ বলেন, ‘সামরিক দায়িত্ব ও প্রতিযোগিতা দুটি ক্ষেত্রেই আপনি নিজেকে উপস্থাপন করছেন। তবে উপায়টা ভিন্ন।’

তিনি আরও বলেন, ‘যখন আমি ইউনিফর্ম পরি তখন আমি আমাদের দেশের প্রতিনিধিত্ব করি। সেভাবেই আমি মুকুট ও স্যাশ পরে আমার কমিউনিটিকে প্রতিনিধিত্ব করতে নিজেকে উপস্থাপন করছি।’

মিস অ্যামেরিকা প্রতিযোগিতার ট্যালেন্ট পর্বে মার্শ মাত্র ১৬ বছর বয়সে তার ব্যক্তিগত পাইলটের লাইসেন্স অর্জনের বিষয়টি উপস্থাপন করেন।

তিনি তার সাফল্যের পিছনে এয়ার ফোর্স অ্যাকাডেমিকে ধন্যবাদ জানান।

মার্শ মিস অ্যামেরিকা শিরোপা জয়ের পর দেয়া সাক্ষাৎকারে বলেন যে, তিনি সমাজের প্রচলিত ধারণা ভাঙতে পারে এমন নারীদের একজন হতে পেরে গর্বিত। মিস অ্যামেরিকা হিসেবে প্যানক্রিয়েটিক ক্যান্সার নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করবেন বলে জানান তিনি।

অ্যামেরিকান এয়ার ফোর্স মার্শের জয় উদযাপনে এক্সে একটি পোস্ট শেয়ার করেছে। পোস্টটিতে মার্শের ইউনিফর্ম পরা ছবি ও মিস অ্যামেরিকা খেতাব জয়ের ছবি রয়েছে ।