নতুন মন্ত্রিসভার শপথ ১৫ জানুয়ারি

টুইট ডেস্ক : ১৫ জানুয়ারির মধ্যে নতুন মন্ত্রিসভার শপথ হবে বলে মনে করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

জাতীয় সংসদ নির্বাচনের পরদিন সোমবার সচিবালয়ে এলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। অবশ্য শপথের সুনির্দিষ্ট তারিখ জানেন না বলেও উল্লেখ করেন তিনি। ১৫ জানুয়ারির মধ্যে শপথের বিষয়টি তাঁর আশা।

গতকাল রোববার অনুষ্ঠিত নির্বাচন খুবই সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন রাজনৈতিক বিষয় ও সন্ত্রাসী কার্যকলাপের কারণে নির্বাচন কমিশনের ওপর প্রচণ্ড চাপ ছিল। কিন্তু নির্বাচন কমিশন খুবই পেশাদারত্বভাবে নির্বাচনটি পরিচালনা করেন। মাঠপর্যায়ে শান্তি-শৃঙ্খলা বজায় রেখে কড়াকড়িভাবে নির্বাচন পরিচালনা করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী। এটি খুবই ভালো দিক।

বিদ্যমান পরিস্থিতিতে ৪০ শতাংশের মতো ভোট পড়াকে সন্তোষজনক বলে মনে করেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

গতকাল অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ২৯৯টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২২২ টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয় পেয়েছে। ক্ষমতাসীনদের পর সবচেয়ে বেশি জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা, ৬২টি আসনে। বর্তমান সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি জয় পেয়েছে ১১টি আসনে।