কক্সবাজার-১ : আসনের এমপি জাফর আলমকে আওয়ামী লীগ থেকে অব্যাহতির খবর

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী জাফর আলম। ছবি: সংগৃহীত

টুইট ডেস্ক : দলীয় সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে অসৌজন্যমূলক বক্তব্য ও ধৃষ্টতাপূর্ণ আচরণের জন্য কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী জাফর আলমকে আওয়ামী লীগ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

এ সিদ্ধান্তটি বুধবার (২০ ডিসেম্বর) রাত ৮টার দিকে এক নোটিশে জানায় জেলা আওয়ামী লীগ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদস্য মনোনীত হতে বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জাফর আলম। তিনি চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। সংসদ সদস্য জাফর আলমের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। তার কারণে তাকে স্থায়ী বহিষ্কার করার নোটিশ দেওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে জবাব না দিলে স্থায়ী বহিষ্কার হবে।

“মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকালে পেকুয়ায় নির্বাচনী প্রচারণার সভায় বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, দলের জনসভায় ১ কোটি ২৫ লাখ টাকা খরচ ও ৪০ হাজার মানুষকে খাবারের ব্যবস্থা করেও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত।”

জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত নোটিশে বলা হয়, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে অসৌজন্যমূলক বক্তব্য রাখা ও ধৃষ্টতাপূর্ণ আচরণ করায় চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে দলের জনসভায় ১ কোটি ২৫ লাখ টাকা খরচ ও ৪০ হাজার মানুষকে খাবারের ব্যবস্থা করেও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হওয়ায় ক্ষোভ জানান এ সংসদ সদস্য।

কেন তাকে স্থায়ী বহিষ্কার করা হবে না তা আগামী ৭ দিনের মধ্যে জেলা আওয়ামী লীগ বরাবর লিখিতভাবে জানাতে বলা হয়েছে।

এ সময় দলীয় প্রধান শেখ হাসিনাকে উদ্দেশ্য করে জাফর আলম বলেন, আমি একবার মনোনয়ন পেয়েছি। কিন্তু আমি শতবার মৃত্যুর মুখে আপনার জন্য গিয়েছি। আমি আমার জীবনের সবকিছু উজাড় করে দিয়েছি।