রাজশাহীতে যেভাবে হত্যা করা হয় ডাক্তার কাজেম আলীকে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন বিশেষজ্ঞ চিকিৎসক গোলাম কাজেম আলী আহমেদকে পরিকল্পিতবাবে হত্যা করা হয়েছে। তিনজন মিলে পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড সংগঠিত করা হয় বলে জানিয়েছে পুলিশ। রোববার দিবাগত রাতে নগরীর বর্নালীর মোড়ের আগে বিলসিমলা এলাকায় এই হত্যাকাণ্ড ঘটে।

রাজশাহী নগরীর রাজপাড়া থানার ওসি রফিকুল হক জানান, ডাক্তার কাজেম আলী মোটরসাইকেলের পিছনে বসা ছিলেন। তিনজন একই হাইস্ট মাইক্রোবাস থেকে নেমে প্রথমে পেছন থেকে লাঠি দিয়ে আঘাত করে চিকিৎসক কাজেম আলীকে। এর পর তাকে কুপিয়ে জখম করা হয়।

তিনি বলেন, কাজেম আলীর সঙ্গে ছিলেন শাহীন আলম। তিনি মোটরসাইকেল চালক ছিলেন। শাহীন গ্লোবাল ফার্মাসিউটেক্যালের মেডিকেল রিপ্রেজেনটিভ। তার সঙ্গে প্রায় যাওয়া আসা করতেন গোলাম কাজেম আলী আহমেদ।

ওসি বলেন, একটি ছাই কালার মাইক্রোবাস প্রথমে চিকিৎস কাজেমকে বহনকারী মোটর সাইকেলটিকে ঘিরে ফেলে। এতে চালক বাধ্য হয়ে রাস্তার বাম পাশে মোটরসাইকেল দাঁড় করান। এর পর মাইক্রোবাস থেকে নেমে তিনজন প্রথমে লাঠি দিয়ে আঘাত করে চিকিৎসককে। এসময় চালক শাহীনকে চলে যেতে বলে। শাহীন মোটরসাইকেল নিয়ে কিছু দুর এগিয়ে যায়। পরে গিয়ে দেখেন চিকিৎসক কাজেম পড়ে আছেন। তার শরীর দিয়ে রক্তপাত হচ্ছে। এর পর তিনি রাস্তায় বসে পড়েন এবং চিৎকার দিতে থাকেন। এসময় দুর্বৃত্তরা পালিয়ে যায় মাইক্রোবাসে করে। আগে থেকেই মোটরসাইকেলের পিছু নেয় মাইক্রোবাসটি।

পরে রাস্তার লোকজন কাজেম আলীকে ধরাধরি করে রক্তাক্ত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেন। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত ১টার দিকে মারা যান।

নিহত ডাক্তার কাজেম আলী রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও ৪২তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি নগরীর উপশহরের ২ নং সেক্টরের ৬৮ নং বাসায় বসবাস করতেন। কাজেম আলী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চর দেবীনগর গ্রামের গোলাম মর্তুজার ছেলে। তিনি রোটিনা কোচিং সেন্টারের পরিচালক ছিলেন।