নেটফ্লিক্সে সবচেয়ে বেশি দেখা গিয়েছে ‘দ্য নাইট এজেন্ট’ প্রথম ডেটা প্রকাশ

ছবি: নেটফ্লিক্স

টুইট ডেস্ক : মর্কিন অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে সর্বশেষ ডেটা প্রকাশ হয়েছে, যা অনুসারে দর্শকরা বিশ্বজুড়ে সবচেয়ে বেশি ‘দ্য নাইট এজেন্ট’ দেখেছেন। এটি হলো নেটফ্লিক্সের প্রথম ভিউয়ারশিপ ডেটা প্রকাশ।

বিশ্বজুড়ে নেটফ্লিক্স ব্যবহারকারীদের সংখ্যা কয়েক কোটির মধ্যে রয়েছে। এই তথ্য নেটফ্লিক্স প্ল্যাটফর্ম দ্বারা প্রথম ভিউয়ারশিপ ডেটা হিসেবে প্রকাশিত হয়েছে। মঙ্গলবার, নেটফ্লিক্স তাদের গ্লোবাল ভিউয়ার ডেটা প্রকাশ করে। প্রতি ছয় মাস পর পর এ রিপোর্ট প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

নেটফ্লিক্স প্রকাশিত তথ্য অনুয়ায়ী, ২০২৩ সালের প্রথম অংশে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি দেখা হয়েছে ‘দ্য নাইট এজেন্ট’ নামক রাজনৈতিক থ্রিলারে। দর্শকরা মোট ৮১২.১ মিলিয়ন ঘণ্টা বা প্রায় ৮০ কোটি ঘণ্টা এই সিনেমা দেখেছেন।

দ্বিতীয় স্থানে রয়েছে ‘জিনি অ্যান্ড জর্জিয়া সিজন ২’ এবং তৃতীয় স্থানে দক্ষিণ কোরিয়ার থ্রিলার ড্রামা ‘দ্য গ্লোরি’ প্রস্তুত।

নেটফ্লিক্সের তথ্য অনুয়ায়ী, মোট ১৮ হাজারেরও বেশি সিনেমা ও শো মিলিয়ে ৫০ হাজার থেকে ১ লক্ষ ঘণ্টা শো দেখেছেন দর্শকরা। ‘হোয়াট উই ওয়াচ’ নামক এই রিপোর্টে জানুয়ারি থেকে জুন মাসে কত ঘণ্টা দেখা হয়েছে তা প্রকাশ করা হয়েছে।

নেটফ্লিক্স প্ল্যাটফর্মটির তথ্য অনুয়ায়ী, মোট ১০০ বিলিয়ন ঘণ্টা ওপর দেখা হয়েছে ‘ফ্রেন্ডস’, ‘দ্য অফিস’, ‘সেইনফেল্ড’ ইত্যাদি সহ বিভিন্ন কন্টেন্টগুলি। এছাড়া, জেনিফার লোপেজ অভিনীত ‘দ্য মাদার’ মোট ২৪৯ মিলিয়ন ঘণ্টা দেখা হয়েছে।

পর্ববতী বছরে নেটফ্লিক্স এমনকি অন্যান্য বৃহত্তর প্ল্যাটফর্মগুলির মতো দর্শক সংখ্যা প্রকাশ করতে অস্বীকার করে।

লেখক-প্রযোজকরা নেটফ্লিক্সের সমালোচনা করে বলেছেন, সবচেয়ে সফল প্রোগ্রামগুলোর জন্য বেশি অর্থ প্রদান এড়াতে দর্শকদের ডেটা লুকিয়ে রেখেছিল নেটফ্লিক্স। বিশ্বজুড়ে নেটফ্লিক্সের রয়েছে ২৫০ মিলিয়ন সাবস্ক্রাইবার।