সংঘর্ষে পুলিশ নিহতের ঘটনায় হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসমাবেশ চলাকালে নেতাকর্মীদের সাথে সংঘর্ষের সময় পুলিশ কনস্টেবল আমিনুল ইসলামকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। রোববার সকালে ডিএমপির পল্টন মডেল থানায় এ মামলাটি দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া বলেন, পুলিশ সদস্য হত্যার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে। মামলার আসামি বিষয় প্রশ্ন করা হলে তিনি বলেন, মামলার আসামির বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

শনিবার বিকেলে ফকিরাপুলে সংঘর্ষের সময় আমিনুল ইসলাম নামে এক পুলিশ সদস্য নিহত হন। বিকেল ৪টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে পরীক্ষা-নিরীক্ষা করে সোয়া ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ কমিশনার (গণমাধ্যম) মো. ফারুক হোসেন বলেন, নিহত পুলিশ সদস্য কনস্টেবল আমিনুল ইসলাম পারভেজ। তার বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে। তিনি কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম(সিটিটিসি) ইউনিটে কর্মরত ছিলেন। ওই পুলিশ সদস্যের মাথায় কোপানো হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, মৃত অবস্থাতেই ওই পুলিশ সদস্যকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তার মাথায় গুরুতর আঘাত রয়েছে। আমরা ইসিজি করার পর নিশ্চিত হয়ে তাকে মৃত ঘোষণা করেছি।

শনিবার বিএনপির মহাসমাবেশ চলাকালে কাকরাইল এলাকায় পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরে সেই সংঘর্ষের জেরে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। দফায় দফায় চলতে থাকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ।

এসময় পুলিশ কনস্টেবল আমিনুল ইসলামকে পিটিয়ে হত্যার মতো ঘটনা ঘটে। এছাড়া সংঘর্ষে পুলিশের ৪১ জনের বেশি সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে ডিএমপি।