হক গ্রুপের প্রধান আদম তমিজি গ্রেপ্তার

হক গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের এমডি আদম তমিজি হক

টুইট ডেস্ক : শিল্প প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হককে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করেছে। এই গ্রেপ্তারের পিছনে ডিজিটাল সিকিউরিটি আইনের মামলা ও আদালতের জারি করা পরোয়ানা রয়েছে।

আদম তমিজি হক পূর্বে ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের প্রধান উপদেষ্টা এবং আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ছিলেন, পরে দলীয় শিষ্টাচার বহির্ভূত কাজ করার দায়ে আওয়ামী লীগ থেকে তাকে বহিষ্কার করা হয়।

শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

এর আগে গত ১৭ নভেম্বর আদম তমিজি হককে গ্রেপ্তার করতে র‌্যাবের একটি দল গুলশানের বাসভবনে অভিযান চালায়। কিন্তু তিনি বাড়ির দরজা বন্ধ করে আত্মহত্যার হুমকি দেয়। পরে তাকে গ্রেপ্তার না করে ফিরে যায় র‌্যাবের আভিযান দলটি।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে শিল্পপতি আদম তমিজি হকের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। নিউজ নাউ বাংলা নামের ফেসবুক একাউন্ট থেকে একটি ভিডিও প্রকাশ করেন।

এতে দেখা যায়, সাম্প্রতিক কালের তুমুল আলোচিত-সমালোচিত এই ব্যবসায়ী তার অপরাধের জন্য আওয়ামী লীগ সভাপতির কাছে মাফ চাইছেন। তিনি প্রধানমন্ত্রীকে মা বলে সম্বোধন করছেন।

এর আগে আদম তমিজি, হক গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের এই ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিজেকে জন্মসূত্রে ইহুদি দাবি করে তাকে উদ্ধারে ইসরায়েল সরকারের সহায়তা চেয়েছিলেন।

ডিবি জানায়, দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলা, প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্যসহ বেশকিছু অভিযোগ আছে আদম তমিজী হকের বিরুদ্ধে।