স্বতন্ত্র প্রার্থীর শুভেচ্ছা বিনিময়ে রাজশাহীর সিটি মেয়র

এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক। ছবি: সংগৃহীত

টুইট ডেস্ক : রাজশাহী-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হকের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন। তবে এই শুভেচ্ছা নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বুধবার (০৬ ডিসেম্বর) রাজশাহী সিটি করপোরেশন ভবনে মেয়র লিটনের সঙ্গে দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক। সেখানে রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলার পাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র লিটনকে ফুল দেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন রাহেনুল হকের অনুসারীরা। এরপরই বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে কানাঘোষা শুরু হয়।

চারঘাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র একরামুল হক বলেন, লিটন ভাইয়ের এমন কাজের ফলে স্থানীয় আওয়ামী লীগের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আমরা অবাক হয়েছি তার মতো একজন গুরুত্বপূর্ণ নেতা কীভাবে এই কাজ করেন।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, “লিটন ভাইয়ের এমন কাজের ফলে সঙ্গে সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

পাকুরিয়ার চেয়ারম্যান মেরাজুল এর আগে আওয়ামী লীগের সম্মেলনে হামলা চালিয়েছিল। সেই মেরাজুল ও স্বতন্ত্র প্রার্থী রাহেনুলের কাছ থেকে ফুল নিয়ে তাদের সমর্থন দেওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তিনি দীর্ঘদিন ধরেই শাহরিয়ার আলমের বিরোধীদের পৃষ্ঠপোষকতা দিয়ে আসছেন।

এদিকে রাজশাহীর সাধারন জনগণ মনে করেন, কেন্দ্রিয় নেতাদের নিকট হতে আমরা (জনগন) এটাই প্রত্যাশা করি। খায়রুজ্জামান লিটন ভাই সঠিক কাজটি করেছেন, আর এটা তাদের রাজনৈতিক পরিবারের বৈশিষ্ট্য। স্বতন্ত্র প্রার্থী সেও স্বাধীন বাংলাদেশের নাগরিক। এখানে শহরবাসী লিটন ভায়ের দোষের কিছু দেখছে না।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, “আমি স্বতন্ত্র কোনো প্রার্থীকে সমর্থন করিনি। নৌকার প্রার্থীর পক্ষে দলীয় নেতাকর্মীদের থাকা উচিত। এমনিতে আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন রাহেনুল হক। কিন্তু আমি তাকে সমর্থন দিইনি। যারা এ বিষয়ে বলছেন-তারা অপপ্রচার চালাচ্ছেন।”