রাজধানীতে রিজভীর নেতৃত্বে পিকেটিং ও মিছিল

ছবি : সংগৃহীত

টুইট ডেস্ক : রাজধানীতে বৃষ্টিভেজা সকালে শাহজাহানপুরে  সরকারের পদত্যাগ, বাংলাদেশে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও খালেদা জিয়ার মুক্তিসহ এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ডাকা দশম দফায় অবরোধের শেষ দিনে বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নেতৃত্বে মিছিল ও পিকেটিং করেছেন নেতা-কর্মীরা।

পিকেটিং ও মিছিলে বিএনপির সহ-সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন (বাবলু), স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন বাবলু, যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, ছাত্রদলের সাবেক সহসভাপতি তারেকুজ্জামান তারেক, এবং অনেক অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বৃষ্টি উপেক্ষা করে শাহজাহানপুরে সড়ক অবরোধ করে তারা মিছিল ও পিকেটিং করেন। এই অবরোধের মাধ্যমে তারা নির্বাচন কমিশনের পদত্যাগও দাবি করছেন।

মিছিলে উপস্থিত বিএনপির কর্মীবৃন্দের মধ্যে ছিলেন স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, ছাত্রদলের সাবেক সহসভাপতি তারেকুজ্জামান তারেক, এবং অন্যান্য উদারনপূর্ণ নেতা-কর্মীরা।

মূলত দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, বেগম খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের একদফা দাবিতে ডাকা অবরোধের শেষ হবে শুক্রবার (৭ ডিসেম্বর) ভোর ৬ টায় ।

একই সময়ে জামায়াতে ইসলামী ও অন্যান্য দলগুলো আলাদাভাবে একই ধারাবাহিক অবরোধ পালন করছে। এটি হচ্ছে বিএনপির দশম দফা অবরোধ কর্মসূচি।