বাইডেন আসতে চাই ট্রাম্পকে থামাতে

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

বিশ্ব ডেস্ক : প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আগামী বছর দ্বিতীয় মেয়াদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তার অনুপ্রেরণাগুলোর একটি হচ্ছে ডনাল্ড ট্রাম্পের প্রত্যাবর্তন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বস্টনের কাছে নির্বাচনী প্রচারণার তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে রিপোর্টারদের সঙ্গে আলাপকালে বাইডেন বলেন, ‘এক প্রচারণার অনুষ্ঠানে বাইডেন জানিয়েছেন, “ট্রাম্প যদি নির্বাচনে না দাঁড়াতেন, তাহলে আমি নিশ্চিত নই যে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতাম। কিন্তু আমরা তাকে জিততে দিতে পারি না।”

বাইডেন রাজনৈতিক লড়াইয়ের জন্য বেশি বয়স্ক: ট্রাম্প
আমরা তাকে জিততে দিতে পারি না : বাইডেন

ফক্স নিউজের এক অনুষ্ঠানে ট্রাম্প হোয়াইট হাউজে ফিরলে ক্ষমতার অপব্যবহারের সম্ভাবনা উড়িয়ে দেননি। তিনি আরও বলেছেন, তিনি মনে করেন বাইডেন এ ধরনের রাজনৈতিক লড়াইয়ের জন্য অনেক বেশি বয়স্ক।

আইওয়ার ডেভেনপোর্টে ফক্স নিউজের টাউন হল আলোচনায় মঙ্গলবার হাজির হন ট্রাম্প।

অনুস্থানের উপস্থাপক তাকে জিজ্ঞেস করেন, আপনি কি আজ রাতে অ্যামেরিকাকে প্রতিশ্রুতি দিতে চান যে, কখনই কারও বিরুদ্ধে প্রতিশোধ হিসাবে ক্ষমতার অপব্যবহার করবেন না?

জবাবে ট্রাম্প বলেন, প্রথম দিন ছাড়া। আমি সীমান্ত বন্ধ করতে চাই।

উপস্থাপক তাকে জিজ্ঞেস করেন, প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হলে ক্ষমতার অপব্যবহার, আইন ভঙ্গ করে জনগণের বিরুদ্ধে যাওয়ার জন্য সরকারকে ব্যবহার করার কোনো পরিকল্পনা তার আছে কি না?

জবাবে ট্রাম্প বলেন, আপনি বলতে চাচ্ছেন যে তারা এখন যেমন ক্ষমতার ব্যবহার করছে তেমনটা?

ট্রাম্প যোগ করেন, তার প্রতিদ্বন্দ্বী বাইডেনের মানসিক অবস্থা তার শারীরিক অবস্থার চেয়েও খারাপ।

চারটি ফৌজদারি মামলার মুখোমুখি হলেও রিপাবলিকান নির্বাচনে ট্রাম্প সবচেয়ে এগিয়ে রয়েছেন। বর্তমান প্রেসিডেন্ট হিসেবে বাইডেন ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রার্থী।

অনুষ্ঠানে ট্রাম্প হোয়াইট হাউয়ে শক্ত প্রতিযোগিতার ইঙ্গিত দিচ্ছে। বর্তমান প্রেসিডেন্ট হিসেবে বাইডেন ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রার্থী। বর্তমান জরিপ ২০২৪ সালে হোয়াইট হাউয়ে শক্ত প্রতিযোগিতার ইঙ্গিত দিচ্ছে।