ফ্লোরিডা রিপাবলিকান চেয়ারম্যান ধর্ষণ অভিযোগ অস্বীকার

ফ্লোরিডার জিওপি চেয়ারম্যান ক্রিশ্চিয়ান জিগলার। ফাইল ছবি

টুইট ডেস্ক : ফ্লোরিডার রিপাবলিকান পার্টির চেয়ারম্যান ক্রিশ্চিয়ান জিগলার ধর্ষণের অভিযোগে অস্বীকার করে পদত্যাগ না করার ঘোষণা দিয়েছেন। স্টেইট রিপাবলিকানদের কাছে শনিবার পাঠানো এক বিবৃতিতে জিগলার বলেন, রাজনৈতিক অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তাকে ও তার স্ত্রী ব্রিজেট জিগলারকে টার্গেট করা হচ্ছে।

৪০ বছর বয়সী জিগলার লিখেছেন, ‘আমাদের বাঁচানোর জন্য দেশ আছে এবং আমি কোনও অপরাধের মিথ্যা অভিযোগকে মেনে নেব না। আমি এই মামলা প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করছি।

দীর্ঘদিন ধরেই জিওপি কর্মী জিগলার ফেব্রুয়ারিতে স্টেইট পার্টির শীর্ষ পদ পান।

জিগলারের বিরুদ্ধে গত ৪ অক্টোবর সারাসোটা পুলিশ ডিপার্টমেন্টে একটি অভিযোগ দায়ের করা হয়, যেখানে বলা হয়েছে যে গত ২ অক্টোবর এক নারীর বাড়িতে যৌন নিপীড়নের ঘটনা ঘটে।

পলিটিকো জানিয়েছে, অভিযোগকারী ইনস্টাগ্রামের মাধ্যমে তাকে বলেছিলেন যে তাদের মুখোমুখি হওয়ার পরে তিনি তাকে নিয়ে উদ্বিগ্ন এবং ‘আতঙ্কিত’ ছিলেন এবং কাজ করতে পারছেন না।

তবে জিগলারের স্ত্রী, পুলিশকে জানিয়েছেন যে তিনি, ভুক্তভোগী ও তার স্বামী কথিত অপরাধ সংঘটিত হওয়ার এক বছর আগে সম্মতিক্রমে যৌন মিলন করেছিলেন।

হলফনামায় উল্লেখিত টেক্সট মেসেজ অনুযায়ী, ওই নারী ও জিগলার ও তার স্ত্রী ২ অক্টোবর আবার গ্রুপ সেক্স করার পরিকল্পনা করেছিলেন, কিন্তু ব্রিজেট জিগলার ‘তা করতে অস্বীকার করায়’ ওই নারী সেখান থেকে সরে আসেন। ওই নারী বলেন, ওই দিন তিনি জিগলারকে তার অ্যাপার্টমেন্টের হলওয়েতে দেখতে পান এবং তিনি তাকে ভিতরে নিয়ে ধর্ষণ করেন।

গোয়েন্দাদের দেয়া এক সাক্ষাৎকারে গত ২ নভেম্বর জিগলার বলেছেন, যৌনমিলন সম্মতিক্রমে হয়েছে এবং তিনি তা রেকর্ড করেছেন। তিনি বলেন, ধর্ষণের অভিযোগ সামনে আসার পর তিনি ভিডিওটি মুছে ফেলেন এবং পরে তা উদ্ধার করেন।

ডিস্যান্টিস গত সপ্তাহে বলেছিলেন যে দোষী প্রমাণিত না হওয়া পর্যন্ত জিগলার নির্দোষ, তবে তাদের দলের বিভ্রান্তি এড়াতে তার পদত্যাগ করা উচিত।

“জিগলারের আইনজীবী ডেরেক বায়ার্ড তদন্তের রিপোর্ট স্বীকার করে ট্যাম্পা বের ফক্স থার্টিন চ্যানেলে এক বিবৃতির মাধ্যমে তদন্তের প্রতিবেদন স্বীকার করে বলেন যে, জিগলার পুলিশের অনুরোধে সম্পূর্ণ সহযোগিতা করেছেন।”

বিবৃতিতে বায়ার্ড বলেন, ‘আমরা নিশ্চিত যে, পুলিশের তদন্ত শেষ হলে কোনো অভিযোগ দায়ের করা হবে না এবং জিগলারকে পুরোপুরি খালাস দেয়া হবে।