চমকের অপেক্ষায় বিএনএম

টুইট ডেস্ক : নির্বাচন এগিয়ে এলেও জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) চেয়ারম্যান পদে কারও নাম এখনও ঘোষণা করা হয়নি।

এ বিষয়ে বিএনএম মহাসচিব মো. শাহজাহান বলেন, এখন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রয়েছেন। চেয়ারম্যান যে কোনো সময় এসে যোগ দিতে পারেন। তারা চমকের অপেক্ষায় আছেন। তবে সেই চমক কবে আসবে সে বিষয়ে কিছু বলেননি।

কিংস পার্টি হিসেবে রাজনৈতিক মহলে পরিচিত বিএনএমের মহাসচিব দাবি করেছেন, তারা সরকারের কোনো সহযোগিতা বা পৃষ্ঠপোষকতায় দল করেননি। তিনি তার দলকে ‘কিংস পার্টি’ নামে অভিহিত না করারও অনুরোধ জানান।

তিনি বলেন, শুরুতেই তাদের কিংস পার্টি বলা হচ্ছে। অনেকে প্রশ্ন করেন, এত বিশাল অফিস কীভাবে করলেন। তারা হাসিমুখে এসব প্রশ্নের উত্তর দেন, তবে দুঃখ পান।

শনিবার রাজধানীর গুলশানে বিএনএমের কার্যালয়ে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নীলফামারী-১ আসনের জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকীসহ বিভিন্ন পেশার মোট ১৪ জন নতুন দলে যোগ দেন। জাফর ইকবালসহ দলটিতে চারজন সাবেক এমপি যোগদান করলেন।

সরকার গোয়েন্দা সংস্থাগুলোকে ব্যবহার করে বিএনপি এবং সমমনা দলগুলো থেকে লোক ভাগিয়ে নিচ্ছে, জেতানোর আশ্বাস দিয়ে টাকা-পয়সার লোভ দেখাচ্ছে- বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর এমন অভিযোগের বিষয়ে শাহজাহান বলেন, কারও পৃষ্ঠপোষকতা, কারও প্রভাবে বিএনএম গড়ে ওঠেনি। বিএনপি ভাঙাও তাদের উদ্দেশ্য নয়। বিএনপি এসব কথা অজুহাত হিসেবে বলছে।

বিএনএম থেকে জানানো হয়, দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য দলের ২৯০টির মতো মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।