নতুন দলে যোগ দেওয়া নিয়ে যা বললেন মিনু

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে শীর্ষ নেতাদের নতুন দলে যোগ দিয়ে ভোটে অংশ নেওয়ার গুঞ্জনের মধ্যে মিডিয়ার সঙ্গে কথা বলেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। তিনিসহ রাজশাহীর শীর্ষ নেতাদের নতুন দলে যোগ দেওয়া বা নির্বাচনে অংশ নেওয়ার খবর উড়িয়ে দিয়ে মিনু বলেন, দেশের মানুষ আগামী ৭ জানুয়ারির নির্বাচনে যাবে না। সেই নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নই আসে না।

শনিবার বেলা ১১টায় রাজশাহী শহরের মালোপাড়া এলাকায় মহানগর ও জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

গত কয়েক দিন ধরে রাজশাহীতে গুঞ্জন ছড়িয়ে পড়ে মিজানুর রহমান মিনু, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা, প্রয়াত বিএনপি দলীয় মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের ভাই স্থানীয় বিএনপির সদস্য অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা শরীফ উদ্দিন নতুন দলে যোগ দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

ইতিমধ্যে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু বিএনএমের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদে যোগদান করেছেন। তিনি রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে মিজানুর রহমান মিনু বলেন, তার পূর্বপুরুষেরা ব্রিটিশ বিরোধী আন্দোলন করেছেন। সেই রক্ত তার শরীরে বইছে। তিনি বিএনপিতে আছেন। যত দিন বাঁচবেন, বিএনপিতেই থাকবেন।

নতুন দলে যোগদানের কোন প্রস্তাব পায়নি এবং প্রস্তার রাখার কারও সাহস আছে না কি উল্লেখ করে বিএনএম এ যোগদান করা বিএনপি নেতা মতিউর রহমান মন্টুসহ কয়েকজন নেতার দল বিষয়ে মিনু বলেন, এটা তাতের ব্যাপার।

সংবাদ সম্মেলনে উপস্থিত না থাকলেও মুঠোফোন যোগাযোগ করা হলে নাদিম মোস্তফা বলেন, ছাত্রদলের রাজনীতির মাধ্যমে তিনি বিএনপিতে এসেছেন। হাজার কোটি টাকা দিলেও তিনি দলের সিদ্ধান্তের বাইরে যাবেন না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাভোকেট এরশাদ আলী ঈশা, জেলা বিএনপির সদস্যসচিব বিশ্বনাথ সরকার।