সেনাবাহিনী ও বিকেএসপি মহিলা ফুটবল দলকে চেক হস্তান্তর

টুইট ডেস্ক : বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস্ কর্তৃক বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল এবং বিকেএসপি মহিলা ফুটবল দলের মধ্যে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণকারী খেলোয়াড়দের চেক হস্তান্তর করা হয়েছে। বুধবার (২২ নভেম্বর) ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

খেলোয়াড়দেরকে অধিকতর অনুপ্রাণিত ও উৎসাহিত করার লক্ষ্যে সেনাবাহিনী প্রধানের উপস্থিতিতে অনুষ্ঠানে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস্ কর্তৃক প্রত্যেক খেলোয়াড়কে সম্মানী হিসেবে পঞ্চাশ হাজার টাকা করে চেক প্রদান করা হয়।

সেনাবাহিনীতে পুরুষ ফুটবল দল গঠনের পর হতে আন্তঃবাহিনী, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করে আসছে।

সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনা ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল গঠনের প্রয়াসে ২০২২ সাল হতে সেনাবাহিনীতে সৈনিক পদে মহিলা ফুটবলার ভর্তি করা হয়।

জানা গেছে, বাংলাদেশের বিভিন্ন অঞ্চল হতে প্রতিভাবান মহিলা ফুটবল খেলোয়াড়দের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দলের খেলোয়াড়দের সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের অধীনে একজন জাতীয় পর্যায়ের দক্ষ কোচের অধীনে নিবিড় প্রশিক্ষণ প্রদান করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীতে মহিলা ফুটবল দলের আত্মপ্রকাশকে স্মরণীয় করে রাখার জন্য বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ১৯ সেপ্টেম্বর বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল এবং বিকেএসপি মহিলা ফুটবল দলের মধ্যে একটি প্রীতি ম্যাচের আয়োজন করে। ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল বিকেএসপি মহিলা ফুটবল দলের বিপক্ষে ২-০ গোলে জয় লাভ করে।