আন্দোলন ভিন্ন খাতে নিতে ক্ষমতাসীনরাই সহিংসতা ঘটাচ্ছে : রিজভী

রুহুল কবির রিজভীর । ছবি : সংগৃহীত

টুইট ডেস্ক : বিএনপির আন্দোলন ভিন্ন খাতে নেওয়ার জন্য ক্ষমতাসীনরাই সহিংসতার ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মঙ্গলবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

তিনি বলেন, বিএনপির আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আওয়ামী লীগ অগ্নিসন্ত্রাস ও সহিংসতা করছে। প্রতিটি ঘটনার সুষ্ঠু, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ তদন্ত করতে হবে।

এ সময় রিজভী দাবি করেন, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর থেকে সারাদেশে ৩৪৬টি মামলায় ১৪ হাজার ৬৭৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। চার হাজার ৩৪৮ জন আহত ও ১৫ জন নিহত হয়েছেন।

রিজভী বলেন, নিপীড়ন-নির্যাতনের মাধ্যমে বিরোধী দলকে নির্মমভাবে দমন করার জন্য সরকার নিজেরাই অগ্নিসন্ত্রাসের মাধ্যমে পরিকল্পিত অরাজকতা সৃষ্টি করছে। এর উদ্দেশ্য, বিদ্যমান পরিস্থিতির ফায়দা লুটে বিএনপি তথা গণতন্ত্রের পক্ষের শক্তির ওপর হামলা-মামলা ও গণগ্রেপ্তার অব্যাহত রাখা।

তিনি বলেন, ক্ষমতার মোহে আওয়ামী অপশক্তি আজ সুপরিকল্পিতভাবে মানুষ হত্যা করছে; সরকারি-বেসরকারি সম্পত্তি ধ্বংস করছে।

তিনি আরও বলেন, ২৮ অক্টোবর সমাবেশের পর থেকে দুঃশাসনের নীলনকশা হিসেবে বিএনপির হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে অনেক মিথ্যা ও বানোয়াট মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় বিএনপি মহাসচিবসহ পুরো নেতৃত্বের বিরুদ্ধে এমন সব অভিযোগ করা হয়েছে, যা দেশে-বিদেশে কোনো বিবেকবান মানুষ বিশ্বাস করেনি; করা সম্ভব নয়।