ব্যাংক লুটেরাদের দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে: মির্জা ফখরুল

টুইট ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের ব্যাংক থেকে টাকা লুটেরাদের ফিরিয়ে এনে বিচার করা হবে। তিনি অভিযোগ করেছেন, গত ১৬ বছরে আওয়ামী লীগের নেতারা দেশের ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পাচার করেছেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা বিএনপির আয়োজনে উপজেলা ডাক বাংলো মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “ব্যাংকের টাকা লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। শেখ হাসিনা দেশটাকে বাপ দাদার জমিদারি মনে করেছেন। কিন্তু তাকে এসবের জবাব দিতে হবে। ব্যাংক লুটেরাদের দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে।”

তিনি শেখ হাসিনাকে অপরাধের মূল হোতা আখ্যা দিয়ে বলেন, “শেখ হাসিনার নির্দেশে হাজার হাজার মানুষের প্রাণ গেছে। ২০১২ সাল থেকে হত্যা-নির্যাতন শুরু হয়েছে। আমি ১৫-১৬ বছর ধরে আন্দোলন করছি এবং আমার বিরুদ্ধে ১১১টি মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমি ১১ বার জেলে গিয়েছি।

আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ছয় বছর জেলে ছিলেন। ৬০ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে, তাই তাকে দেশ ছেড়ে পালাতে হয়েছে।”

বেগম খালেদা জিয়া ও তারেক রহমান প্রসঙ্গে তিনি বলেন, “সরকার দীর্ঘদিন ধরে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখেছে। তিনি এখন অসুস্থ, এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে আছেন। আমরা আশা করি, অন্তর্বর্তী সরকার দ্রুত এসব মিথ্যা মামলার বিষয়ে পদক্ষেপ নেবে।”

সভায় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক এমপি ও পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক ওবায়দুল্লাহ মাসুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলি এবং অন্য নেতারা।