“সেনাপ্রধানের বিরুদ্ধে তরুণ সেনা কর্মকর্তাদের ক্ষোভ” শীর্ষক সংবাদ উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তিকর: আইএসপিআর

টুইট ডেস্ক: বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত “সেদিন বৈঠকে তরুণ সেনা কর্মকর্তাদের ক্ষোভের মুখে পড়েছিলেন সেনাপ্রধান” শীর্ষক একটি প্রতিবেদনকে উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তিকর হিসেবে অভিহিত করেছে আইএসপিআর। সোমবার (১৯ আগস্ট) বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রকাশ করে।

প্রতিবেদনে ভারতীয় পত্রিকা ‘দ্যা উইক’ এ প্রকাশিত একটি প্রতিবেদনের ভিত্তিতে তথ্য তুলে ধরা হয়েছে, যা সম্পূর্ণভাবে মিথ্যা ও সেনাবাহিনীর অভ্যন্তরীণ পরিবেশ সম্পর্কে ভুল ধারণা প্রদান করছে।

প্রকৃতপক্ষে, উক্ত বৈঠকটি ছিল বাংলাদেশ সেনাবাহিনীর নিয়মিত অভ্যন্তরীণ একটি বৈঠক, যা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও গঠনমূলক পরিবেশে অনুষ্ঠিত হয় এবং সুষ্ঠুভাবে শেষ হয়।

সেনাবাহিনীর পেশাদারিত্ব ও দেশপ্রেমের বিরুদ্ধে এমন সংবাদ প্রকাশের মাধ্যমে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী সবসময় গণমাধ্যমের কাছ থেকে দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রত্যাশা করে। সেনাবাহিনীর প্রতিটি সদস্য চেইন অব কমান্ডের প্রতি দৃঢ় আনুগত্য এবং বিশ্বস্ততা বজায় রেখে দায়িত্ব পালন করে, যা তারা প্রতিনিয়ত প্রমাণ করে আসছে।

আইএসপিআর গণমাধ্যমকে অনুরোধ করেছে, শুধুমাত্র বহির্দেশের কোনো সংবাদ মাধ্যমের ভিত্তিতে রিপোর্ট প্রকাশ না করার এবং গুজব ছড়াতে সাহায্য না করার জন্য। বাংলাদেশ সেনাবাহিনী বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ পরিবেশনে গণমাধ্যমসমূহকে সর্বাত্মক সহযোগিতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।