ChatGPT প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যান পদ ছাড়ার ঘোষণা

টুইট ডেস্ক : চ্যাটজিপিটি (ChatGPT) প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যানকে চাকরিচ্যুত করার পর পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট ও সহপ্রতিষ্ঠাতা গ্রেগ ব্রোকম্যান।

ব্রোকম্যান এক্সে (সাবেক টুইটার) একটি বিবৃতি পোস্ট করেছেন, যেখানে তিনি স্যাম অল্টম্যানের সঙ্গে কাটানো দারুণ সময়ের স্মৃতিচারণা করে লেখেছেন, ‘আট বছর আগে আমার অ্যাপার্টমেন্ট থেকে ওপেনএআইয়ের যাত্রা শুরু। ওই সময়ে আমরা একসঙ্গে দারুণ সময় কাটিয়েছি। আমি ওই সময়টা নিয়ে গর্বিত।

গতকাল শুক্রবার ওপেনএআইয়ের পরিচালনা পর্ষদ এক বিবৃতিতে সিইও স্যাম অল্টম্যানকে চাকরিচ্যুত করার কথা জানায়। বলা হয়, যথাযথ পর্যালোচনাপ্রক্রিয়া মেনে স্যামের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্যাম পরিচালনা পর্ষদের সঙ্গে খোলাখুলি যোগাযোগ করছিলেন না। একটা দূরত্ব জিইয়ে রেখেছিলেন, যা প্রতিষ্ঠান পরিচালনায় তাঁর সক্ষমতাকে বাধাগ্রস্ত করছিল।”

চ্যাটজিপিটি ২০১৫ সালে শুরু হয়েছিল এবং এটি মেশিন লার্নিং এবং বুদ্ধিমত্তা প্রযুক্তির একটি শক্তিশালী মডেল ছিল যা ভাষা ইনপুট নিয়ে এবং তার প্রতিক্রিয়া দিয়ে শেখা যায়। স্যাম অল্টম্যানের চাকরিচ্যুতি এবং তার পরবর্তী প্রেসিডেন্ট গ্রেগ ব্রোকম্যানের বিবৃতিতে জানা যায় যে, স্যাম এককভাবে সহযোগিতা করছিল না এবং এটি অস্বাভাবিক ছিল। সূত্র: বিবিসি