ডিএমপির ১৮ ওসি ঢাকার বাইরে বদলি

ছবি সংগৃহীত

টুইট ডেস্ক: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১৮ জন অফিসার ইনচার্জ (ওসি) বদলি করা হয়েছে। ডিএমপির বিভিন্ন থানায় দায়িত্ব পালনরত এসব পুলিশ পরিদর্শককে ঢাকার বাইরে বিভিন্ন স্থানে বদলি করা হয়েছে। সোমবার (১২ আগস্ট) পুলিশ সদরদপ্তর থেকে জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে এই বদলির আদেশ দেওয়া হয়।

বদলি করা ওসিদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন যাত্রাবাড়ী থানার সাবেক ওসি বিএম ফরমান আলী, গুলশান থানার মো. মাজহারুল ইসলাম, মতিঝিল থানার মো. আবুল কালাম আজাদ, পল্টন থানার মনির হোসেন মোল্লা, শাহবাগ থানার মো. মোস্তাজিরুর রহমান এবং পল্লবী থানার অপূর্ব হাসান।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, উত্তরা পশ্চিম থানার ওসি বিএম ফরমান আলীকে খাগড়াছড়ির এপিবিএন ও বিশেষায়িত ট্রেনিং সেন্টারে এবং শাহবাগ থানার মো. মোস্তাজিরুর রহমানকে বরিশালের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে। তেজগাঁও থানার মোহাম্মদ মহসীনকে সুনামগঞ্জের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে এবং গুলশান থানার মো. মাজহারুল ইসলামকেও খাগড়াছড়ির এপিবিএন ও বিশেষায়িত ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে।

এছাড়া, পল্টন থানার মনির হোসেন মোল্লাকে রংপুর রেঞ্জে বদলির আদেশ বাতিল করে সুনামগঞ্জের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে এবং মতিঝিল থানার মো. আবুল কালাম আজাদকে পিরোজপুরের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে। পল্লবী থানার অপূর্ব হাসানকে ঠাকুরগাঁওয়ের ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে।

বদলিকৃত অন্যান্য ওসিদের মধ্যে রয়েছেন, মো. আবু সাঈদ আল মামুন চট্টগ্রাম রেঞ্জের বান্দরবান ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারে, আনিচুর রহমান মোল্লা ময়মনসিংহ রেঞ্জের শেরপুরে, কাজী মাইনুল ইসলাম নেত্রকোনায়, শেখ শাহানুর রহমান খাগড়াছড়ির এপিবিএনে, আবু আনসার জামালপুরে, মোহাম্মদ রিজাউল হক সিলেটে, মোহাম্মদ জহিরুল ইসলাম খাগড়াছড়িতে, কাজী আবুল কালামও খাগড়াছড়িতে, মুন্সী সাব্বির আহমদ লালমনিরহাটে, মো. মাহাবুব রহমান গাইবান্ধায়, এবং বিএম মশিউর রহমান রাঙামাটির এপিবিএন পিএসটিএস বেতবুনিয়ায় বদলি হয়েছেন।

এই বদলির আদেশ তাৎক্ষণিকভাবে কার্যকর হবে বলে জানানো হয়েছে। তবে বদলির কারণ সম্পর্কে কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।