সাগরে মরক্কোর ২ ফুটবলার নিখোঁজ: তল্লাশি চলছে

মরক্কোর ক্লাব ইত্তিহাদ টাঙ্গারের খেলোয়াড়। ছবি : সংগৃহীত

বিশ্ব ডেস্ক: মরক্কোর শীর্ষ লিগের পাঁচ ফুটবলার ইয়টে করে সাগরে ঘুরতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন। মরক্কোর ক্লাব ইত্তিহাদ টাঙ্গারের ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, দুই ফুটবলার এখনও নিখোঁজ রয়েছেন।

ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার (৬ জুলাই) দেশটির উত্তর ভূমধ্যসাগর উপকূলে নিখোঁজ দুই ফুটবলারের সন্ধানে তল্লাশি চলছে।

তেতুয়ান শহরের উত্তরে সৈকত রিসোর্ট এমদিক থেকে ভাড়া করা একটি ইয়টে পাঁচ ফুটবলার ভ্রমণে যান। ভ্রমণের সময় গভীর পানিতে সাঁতার কাটতে নেমে ইয়ট থেকে বিচ্ছিন্ন হয়ে যান তারা। জরুরি বিভাগের কর্মীরা ঘটনার পর তিনজনকে উদ্ধার করলেও সিনিয়র খেলোয়াড় আবদেললতিফ আখরিফ (২৪) ও সালমান এল-হারাক (১৮) নিখোঁজ রয়েছেন।

মরক্কোর অনূর্ধ্ব-২০ দলের খেলোয়াড় ওসামা আফলাহ, সৌমাইমানে দাহদৌহ ও আবদেল হামিদ মালিকে কয়েক ঘণ্টা সমুদ্রে থাকার পর উদ্ধার করা হয়। ইত্তিহাদ টাঙ্গারের প্রেসিডেন্ট মোহাম্মদ চেরকাউই নিশ্চিত করেছেন, নিখোঁজ খেলোয়াড়দের সন্ধানে এখনও তল্লাশি চলছে।

উদ্ধারের পর আফলাহ স্থানীয় সংবাদমাধ্যম তানজাউইয়ের সঙ্গে শনিবার বিকেলে কী ঘটেছিল তা নিয়ে কথা বলেন। তিনি বলেন, “সবকিছু স্বাভাবিক ছিল। আমরা ঘুম থেকে উঠলাম, সকালের খাবার খেয়ে মেরিনা থেকে একটি নৌকা ভাড়া করলাম। সমুদ্রে যাওয়ার পথে, কোস্টগার্ড আমাদের থামিয়ে দিয়ে আমাদের কাগজপত্র ঠিকঠাক আছে কিনা এবং আমাদের কাছে লাইফ জ্যাকেট আছে কিনা তা দেখেছে। সবকিছু ঠিকঠাক ছিল এবং আমরা তীরের দৃষ্টিসীমার মধ্যে সাঁতার কাটছিলাম এবং হঠাৎ সমুদ্র বদলে যায়। প্রচণ্ড বাতাস আমাদের নৌকা থেকে দূরে নিয়ে যাওয়ার আগে নৌকা থেকে আমরা মাত্র কয়েক মিটার দূরে ছিলাম।’’

ক্লাবটির ডেপুটি প্রেসিডেন্ট আনাস মারাবেত বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, সাঁতার কাটার সময় তারা লাইফ জ্যাকেট পরেননি।

ইত্তিহাদ টাঙ্গার ২০১৫ সাল থেকে মরক্কোর শীর্ষ লিগে রয়েছে এবং ২০১৭-১৮ মৌসুমে তাদের ইতিহাসের একমাত্র লিগ শিরোপা জিতেছে।

নিখোঁজ দুই ফুটবলারের সন্ধানে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে এবং ক্লাবের সদস্যরা ও সমর্থকরা তাদের নিরাপদে ফিরে আসার প্রার্থনা করছেন।