৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষণা তৃণমূল বিএনপির

নিজস্ব প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেয়ার ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি। আর বিএনপি নেতারা যোগ দিতে চাইলে তাদেরকেও স্বাগত জানিয়েছেন তৃণমূল বিএনপির নেতারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে এসব কথা জানান তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী।

সংবাদ সম্মেলনে তফসিলকে স্বাগত জানিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে নিজ দলের অংশ নেয়ার প্রস্তুতির কথা তুলে ধরেন বিএনপির সাবেক নেতা শমসের মবিন। তিনি বলেন, রাষ্ট্র পরিচালনার দ্বায়িত্ব নেয়ার লক্ষ্যে ৩০০ আসনে প্রার্থী দিতে চায় তৃণমূল বিএনপি।

তবে নির্বাচন শান্তিপূর্ণ ও স্বচ্ছ করা এবং ভোটে আইনশৃঙ্খলা বাহিনী যেন কোনো হস্তক্ষেপ না করে সে দাবিও জানান সাবেক এই পররাষ্ট্রসচিব।

বিএনপির উদ্দেশ্যে শমসের মবিন বলেন, নির্বাচন বর্জনের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। আর বিএনপি থেকে কেউ আসতে চাইলে তাদের জন্য তৃণমূল বিএনপি দ্বার উন্মুক্ত। যোগ্য হলে মনোনয়ন দেয়া হবে।

তৃণমূল বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন বিএনপি সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত নাজমুল হুদা। তবে দলটিতে সম্প্রতি যোগ দেন শমসের মবিন চৌধুরী। আর তৃণমূল বিএনপির মহাসচিব করা হয় বিএনপির সাবেক নেতা তৈমুর আলম খন্দকারকে।

এরপর থেকেই আলোচনায় রয়েছে তৃণমূল বিএনপি। দলের নেতারা এর আগে ঘোষণা দিয়েছেন বিএনপি থেকে আরও অনেক নেতা তৃণমূল বিএনপিতে যোগ দেবেন।

এদিকে, বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।