দ্য লেজেন্ড অফ জেল্ডা: ভিডিও গেইম থেকে সিনেমায়

টুইট ডেস্ক : অ্যাকশন-অ্যাডভেঞ্চার ভিডিও গেইম ফ্র্যাঞ্চাইজি দ্য লেজেন্ড অফ জেল্ডার লাইভ-অ্যাকশন সিনেমা আনতে চলেছে জাপানের ভিডিও গেইম নির্মাতা প্রতিষ্ঠান নিনটেন্ডো ও অ্যামেরিকার সনি পিকচারস।

জাপানের বিখ্যাত ভিডিও গেইম ডিজাইনার শিগেরো মিয়ামোতো এবং স্পাইডার ম্যান ট্রিলজির আভি আরাদ সিনেমার সহ-প্রয়োজনা করতে চলেছে। পরিচালনা করবেন ‘দ্য মেইজ রানার’ খ্যাত পরিচালক ওয়েস বল। চলচ্চিত্রটির কাস্ট বা প্লট সম্পর্কে কিছু জানায়নি প্রয়োজনা প্রতিষ্ঠান।

নিনটেন্ডো জাপান-এর অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে শিগেরো মিয়ামোতো জানান, তিনি কিছু সময়ের জন্য আরদের সাথে সিনেমা নিয়ে কাজ করছেন এবং চলচ্চিত্রটির ডেভেলপমেন্ট ও প্রোডাকশনের সঙ্গে বড় পরিসরে তিনি জড়িত। মিয়ামোতো ভক্তদের উদ্দেশ্যে লেখেন, সিনেমাটি বানাতে সময় লাগবে। আমি আশা করছি আপনারা এটি দেখার জন্য উন্মুখ হয়ে আছেন।

সুপার মারিওর পর এটি নিনটেন্ডোর দ্বিতীয় সফল ফ্র্যাঞ্চাইজি। ১৯৮৭ সালে আত্নপ্রকাশের পর থেকে গেইমটির প্রায় ১৫০ মিলিয়ন কপি বিক্রি হয়েছে। গেইমটির সর্বশেষ পর্ব ‘দ্য লেজেন্ড অফ জেল্ডা: টিয়ার্স অফ দ্য কিংডম’ গত মে মাসে প্রকাশ হওয়ার পর মাত্র তিন দিনে ১০ মিলিয়ন কপি বিক্রি হয়।