সবজির বাজার চড়া, করলার কেজি একশ’ টাকা

টুইট ডেস্ক : ঈদের পর বাজারে বাজারে সবজির দাম কেজিতে দশ টাকা বৃদ্ধি পেলেও সহনীয় বলছেন ক্রেতারা। আর সয়াবিন তেলের দাম পুননির্ধারিত হলেও আগের দামে বিক্রি হচ্ছে। সরবরাহ কম থাকায় মাছের দাম কিছুটা বেশি।

ঈদের পর রাজধানীর কাওরান বাজারে অধিকাংশ সবজি ৪০ থেকে ৬০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। নতুন সবজি করলা বিক্রি হচ্ছে একশত টাকা কেজি দরে। পেঁয়াজ ৬০ টাকা, রসুন দেশী ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বিক্রেতারা জানান, ঈদের পর প্রায় ১০ থেকে ১৫ টাকা বেড়েছে প্রতিটা সবজিতে। মাছের দর ঈদের পর বাড়তি। তেলাপিয়া ও পাঙ্গাস বিক্রি হচ্ছে ১৬০ টাকা থেকে ১৮০ টাকায়। ক্রেতারা জানান, ঈদের আগে রুই নিয়েছিলাম ৪৮০-৫০০ টাকায় সেই মাছ চাচ্ছে ৬০০-৬২০ টাকা।

বাজারে সয়াবিন তেলের সরবাহ কম। তবে কেজিতে চার টাকা বাড়নো হলেও বিক্রি হচ্ছে আগের দরে। অল্প সময়ে দাম বাড়বে জানান বিক্রেতারা।

বিক্রেতারা জানান, তেলের প্রতি লিটারে ৪ টাকা বেড়েছে। কিন্তু রেট ও ডেট আগেরটা আছে তবে এই মালে কিভাবে বাড়তি দাম নিবে এটা আমাদের বোধগম্য নয়।

সব ধরনের মুরগীর মাংসের দাম ঈদের সময়ের দামে বিক্রি হচ্ছে। বিক্রেতা জানান, দেশি মুরগি ৬৮০ টাকা, বয়লার ২২০-৩০ টাকা দরে বিক্রি হচ্ছে।

গরুর মাংস ৭৫০ টাকা ও খাশির মাংস ১১০০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে, মাংসের দাম বাড়বে বলেও জানান বিক্রেতারা।