ঈদে যেভাবে সাজবেন

টুইট ডেস্ক : ঈদের সাজ নিয়ে নানা ভাবনা থাকে আমাদের। কোন পোশাকটি সবচেয়ে সুন্দর লাগবে, কেমন সাজাবে বেশি মানাবে এমনটাই চিন্তা করি আমরা। ঈদের সাজ নিয়ে তাই দ্বিধান্বিত থাকা অস্বাভাবিক কিছু নয়।

আপনার ঈদের সাজ কেবল আকর্ষণীয় হলেই চলবে না, সঙ্গে খেয়াল রাখতে হবে আরও কিছু বিষয়ের দিকে।

চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

প্রিয়জনের সঙ্গে ম্যাচিং

ঈদ মানেই আপনজনের সান্নিধ্যে সময় কাটানো। আরেকটু হৃদ্যতা বাড়াতেই ঈদের আগমন। তাই এই সুযোগ কাজে লাগেয়ে ঈদে প্রিয়জনদের সঙ্গে ম্যাচিং পোশাক পরতে পারেন। মানানসই এবং সুন্দর পোশাক বেছে নিন। যেন দূর থেকে দেখলেও আপনাদের একই পরিবারের বলে চিনতে পারা যায়!

আরামদায়ক পোশাক

গরমের সময়ে ঈদ। তাই ঈদের পোশাকের ক্ষেত্রে আরামের বিষয়ের প্রতি নজর রাখতে হবে সবাইকে। কারণ যত সুন্দর পোশাকই কিনুন না কেন, তা আরামদায়ক না হলে আপনি বেশিক্ষণ পরে থাকতে পারবেন না। তাই আরামের কথা মাথায় রাখতে হবে। কোন পোশাকটি আপনার জন্য স্বস্তিদায়ক হবে সেদিকে খেয়াল রাখুন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

নিজস্বতা আনুন

ঈদের সাজ ও পোশাকে নিজস্বতা আনুন। এমন কিছু থাকুক যা আপনার রুচি ও নিজস্বতার জানান দেয়। একটি সুন্দর পোশাক ও সাজ আপনার আত্মবিশ্বাস অনেক গুণ বাড়িয়ে তুলতে পারে।

পোশাকের সঙ্গে সুন্দর কোনো গয়না পরুন, হাতভর্তি চুড়ি পরতে পারেন। চুলের কাটিংয়ে পরিবর্তন আনতে পারেন। এতে আপনাকে দেখতে আরও আকর্ষণীয় লাগবে।

আকর্ষণীয় রং

ঈদের পোশাকটি একটু সুন্দর ও আকর্ষণীয় হলেই ভালো। কারণ উৎসব মানেই রঙিন। তাই এমন পোশাক বেছে নিন যা আপনাকে অনেকের ভিড়েও অনন্য করে তোলে। সেজন্য উজ্জ্বল কোনো রং বেছে নিন। যেমন লাল, রয়েল ব্লু, উজ্জ্বল সবুজ এবং সোনালি হলুদ, অরেঞ্জ, পার্পেল ইত্যাদি।