শাস্তি পাচ্ছেন মুম্বাই ইন্ডিয়ান্সের চার খেলোয়াড়

টুইট ডেস্ক : ঈশান কিশান বুঝি আর শোধরালেন না। কদিন আগেই শৃঙ্খলা আর দলের রীতি ভেঙে ভারতের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছিলেন এই আগ্রাসী ব্যাটার।

এবার প্রায় একই কারণে আইপিএলে নিজের ফ্র্যাঞ্চাইজি দল মুম্বাই ইন্ডিয়ান্সে শাস্তির মুখে পড়তে হচ্ছে তাকে। অবশ্য একা না, তার সঙ্গে আরও তিন ক্রিকেটারকে শাস্তি দিচ্ছে পাঁচবারের শিরোপাজয়ী দলটি।

শাস্তিটা অবশ্য ঈশান কিশানের সঙ্গে পাচ্ছেন নুয়ান তুশারা, শামস মুলানি আর কুমার কার্তিকিয়া। শাস্তিটাও বেশ অভিনব। দলের সঙ্গে ভ্রমণে তাদেরকে বিশেষ জাম্পস্যুট পরে ঘুরতে হবে।

দলের বাকি সবাই যখন টিম জার্সি পরে যাতায়াত করছেন, সাজাপ্রাপ্তদের তখন বিশেষ এই পোশাক পরতে হচ্ছে। সেই পোশাকও কি না আবার সুপারম্যানের পোশাকের আদলে তৈরি।

মুম্বাই ইন্ডিয়ানসের এক্স অ্যাকাউন্টে প্রকাশিত ভিডিওতে দেখা যায় তাদের এই শাস্তির বিষয়টি। ভিডিওতে সুপারম্যান আদলের পোশাক পরে হোটেলের কক্ষ থেকে বের হতে দেখা যায় চার ক্রিকেটারকে। স্বাভাবিকভাবেই সতীর্থ আর সমর্থকরা তাদের নিয়ে মজা করছেন। ভিডিওর ক্যাপশনে লেখা, ‘ফিরে এল সাজার পোশাক। দেখুন, কারা এবার দেরিতে এসেছে।’

এই ঘটনার ভিডিও ভাইরাল হতেও সময় নেয়নি। সুপারম্যানের পোশাকে প্রত্যেকেই মজা করছিলেন। তাদের দেখে আবার বাকিরাও মজা করছিলেন। ভিডিওতে মুম্বাইয়ের আরেক ক্রিকেটার নামান ধীরকে বলতে শোনা যায়, এই শাস্তির ভয়েই তিনি কোনও দিন টিম মিটিংয়ে দেরি করে যান না।

মুম্বাই ইন্ডিয়ানসে অবশ্য এই শাস্তির ধারা চলছে কয়েক বছর ধরেই। গত বছরই বিশেষ জাম্পস্যুট পরতে হয়েছিল ক্যামেরন গ্রিনকে। আইপিএলের পাঁচবারের চ্যাম্পিয়নদের দলে এমন নিয়ম চালু আছে ২০১৮ সাল থেকে। সেবার রাহুল চাহার ও অনুকূল রায়ের সঙ্গে ঘুরতে বেরিয়ে টিম মিটিংয়ে দেরি করা গিয়েছিলেন ঈশান। তখনও তাদের শাস্তি পেতে হয়েছিল।

চলতি আইপিএলের শুরুটা ভাল হয়নি মুম্বাইয়ের। প্রথম তিন ম্যাচেই হেরেছে তারা। রোহিত শর্মাকে সরিয়ে এ বার দলের অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে। সেটা নিয়েও কম সমালোচনা সইতে হচ্ছে না তাদের।