হরিয়ানায় বিষাক্ত মদ পানে ১৯ জনের মৃত্যু

বিশ্ব ডেস্ক : ভারতের উত্তরের হরিয়ানা প্রদেশে বিষাক্ত মদ পানে ১৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম শনিবার জানিয়েছে মদে বিষাক্ত উপাদান থাকার ধারণা করা হচ্ছে। নিহতদের মৃত্যুর তদন্ত চলছে। ভারতের টিভি চ্যানেল এনডিটিভি জানিয়েছে, হরিয়ানায় ‘বিষাক্ত মদ’ পানে নিহতদের মধ্যে উত্তরপ্রদেশের দুই অভিবাসী শ্রমিকও রয়েছেন।

হরিয়ানার রাজধানী চণ্ডিগড় থেকে প্রায় ১০৩ কিলোমিটার দক্ষিণ-পূর্বে যমুনানগর জেলার মান্দেবাড়ি ও পাঞ্জেতা কা মাজরা নামের গ্রাম দুটি থেকে বুধবার এই মৃত্যুর খবর পাওয়া যায়।

এনডিটিভি চ্যানেলের প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার যমুনানগরের সারান গ্রাম এবং পাশের আম্বালা জেলার ফুসগড় গ্রাম থেকে আরও মৃত্যুর খবর পাওয়া যায়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে এবং ইচ্ছাকৃত বিষক্রিয়া কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনায় জড়িত সন্দেহে ইতোমধ্যে সাতজনকে আটক করেছে পুলিশ।

প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ আম্বালার একটি পরিত্যক্ত কারখানায় তৈরি ২০০ ক্রেট নকল মদ বাজেয়াপ্ত করেছে। এগুলো যমুনানগরে সরবরাহ করার জন্য রাখা হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ‘পুলিশ ১৪টি খালি ড্রাম এবং অবৈধ মদ তৈরিতে ব্যবহৃত উপকরণ জব্দ করেছে। বিষাক্ত মদ উৎপাদনকারীদের গ্রেফতারে এবং বোতলের গায়ে উৎপাদনের সময় খুঁজে বের করতে অনুসন্ধান চালাচ্ছে তারা।