কুমিল্লার নারী মেয়র তাহসীন বাহার, দ্বিতীয় মেয়াদে ময়মনসিংহের মেয়র টিটু

টুইট ডেস্ক: কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) উপ-নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে মেয়র নির্বাচিত হয়েছেন তাহসীন বাহার সূচনা।

আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসীন বাহার সূচনা বাস প্রতীকে পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি থেকে বহিস্কৃত স্বতন্ত্র প্রার্থী, সাবেক মেয়র মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

কুমিল্লা জিলা স্কুল অডিটেরিয়ামে সিটি নির্বাচনের ফলাফলের জন্য তৈরি করা অস্থায়ী মঞ্চে রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন স্থানীয় সময় শনিবার রাতে এই ফলাফল ঘোষণা করেন।

কমিশন ঘোষিত ফলাফলে বিএনপি থেকে বহিস্কৃত অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ভোট এবং আওয়ামী লীগের অপর প্রার্থী নূর-উর রহমান তানিম (হাতি) প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

অপর দিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে সাবেক মেয়র ইকরামুল হক টিটু জয়ী হয়েছেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন। ভোটের হার ৫৬ দশমিক ৩ শতাংশ।

নির্বাচনে ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি) পেয়েছেন ১৩৯ হাজার ৬০৪ ভোট। তার নিকট প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি হাতি প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ ভোট।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন সিটি কর্পোরেশনের প্রথম মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু, শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কি, জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, কৃষক লীগ নেতা কৃষিবিদ মো. রেজাউল হক এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম।