পিটিআই নির্বাচনে গোহর ও ওমর নির্বাচিত

ছবি: সংগৃহীত

বিশ্ব ডেস্ক: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান হিসেবে বৃহস্পতিবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গোহর আলি খান। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্যানেলের প্রার্থীতা প্রত্যাহারের ফলে পরপর দুইবার চেয়ারম্যান নির্বাচিত হওয়া একমাত্র ঘটনা। খবর জিও নিউজ।

এদিকে ওমর আইয়ুব খানও পিটিআইয়ের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে পিটিআই এর সম্পাদক ওমর আইয়ুব খানও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দায়িত্ব পেলে এই পদকে সঠিকভাবে পালনের প্রতিশ্রুতি দেন।

ডা. ইয়াসমিন রশিদ, আলী আমিন গন্ডাপুর, এবং হালিম আদিল শেখও পাঞ্জাব, খাইবার পাখতুনখোয়া এবং সিন্ধুতে দলের সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বেলুচিস্তানের সভাপতি পদে কোয়েটায় একটি আন্তঃদলীয় ভোটের আয়োজন করবে দলটি।

পিটিআইর এক বিবৃতিতে জানানো হয়েছে, নির্বাচনের চূড়ান্ত ফলাফল দলের কেন্দ্রীয় নির্বাচন কমিশনার ৩ মার্চ নির্বাচনী প্রক্রিয়া শেষে ঘোষণা করবেন।

পিটিআই গত বছরের ২ ডিসেম্বর ইসিপির নির্দেশে আন্তঃদলীয় নির্বাচন করে। পরে অবশ্য ওই নির্বাচল বাতিল ঘোষণা করা হয়েছিল।

গত ২৩ ফেব্রুয়ারি অসন্তোষজনক পারফরম্যান্সের কারণে দলের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ব্যারিস্টার গোহরকে। এখন ফের পিটিআই প্রধানের দায়িত্ব পেলেন তিনই।

বিশেষজ্ঞ পরামর্শক গোহর আলি খান ২০২২ সালের এপ্রিলে পিটিআই প্রধানের পদ থেকে পদত্যাগ করেন। এরপর থেকে তিনি সন্ত্রাস থেকে শুরু করে অর্থ পাচারের মতো একাধিক মামলার মুখোমুখি হওয়ায় আইনি জটিলতা এড়াতে পিটিআই প্রধানের পদ থেকে পদত্যাগ করেন।