রাজশাহী ও চাঁপাইয়ে ২ জনকে আঁচড়ে মারল হাতি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে হাতির আক্রমনে দুইজন নিহত হয়েছেন। এরা হলেন রামপদ মুন্ড ও মোবাশির। এদের মধ্যে রামপদর বাড়ি রাজশাহীর তানোরের বাধাইড় ইউনিয়নের জুমারপাড়া এবং মোবাশিরের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিমবাজার ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে।

তানোর থানার ওসি আব্দুর রহিম জানায়, বর্তমানে তানোরের বাধাইড় ইউনিয়নের ধামধুম এলাকায় হাতিটি রয়েছে। হাতিটি এখনো ধরা সম্ভব হয় নি। পাগলা হাতিটি নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রসাশন, পুলিশ, ফায়ার সার্ভিসের কর্মী ও বন বিভাগের কর্মকর্তারা কাজ করছেন। কাল সকালে হাতি উদ্ধার করতে বন বিভাগের প্রশিক্ষিত লোকজন আসবেন। রাতে যেন স্থানীয় লোকজন বাড়ির বাইরে না বের হয় সেজন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে জুমারপাড়া এলাকায় মাইকিং করা হচ্ছে।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে হাতি দুইটি নাচোল এলাকায় অবস্থান করে গ্রামে গ্রামে চাঁদা তুলে বেড়াচ্ছিল। সকাল থেকে হাতি দুইটি পাগলা হয়ে যায়। হাতির দুই মাউথকে নাচোল থানা পুলিশ আটক করেছে।

আব্দুর রহিম আরও বলেন, দুইটি পাগলা হাতি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমনুরা মোড়ে ঘোরাঘুরি করছিল। এ সময় হাতি দুটির সামনে পড়ে যায় মোসাব্বির। তখন তাকে আঁছড়ে মাটিতে ফেলে দেয় হাতি দুটো। এতে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়রা উদ্ধার করে নাচোল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই ভাবে আঁছড়ে মারে রামপদকে। দুটি হাতের মধ্যে একটি স্থানীয় লোকজন আটক করেছে। অপরটি ছুটে বেড়াচ্ছে।