ডিএমপির ভ্যালেন্টাইনস ডে উপহার

ভ্যালেন্টাইন্স ডে-তে ফুটওভারব্রিজ ব্যবহারকারীদের ফুলেল শুভেচ্ছা ও চকলেট বিতরণ ডিএমপির

টুইট ডেস্ক: গতকাল বুধবার ছিল (১৪ ফেব্রুয়ারি) পহেলা ফাল্গুন, অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবস, পূর্ণিমার নীল আকাশে বিশেষ আনন্দের আবহ ছড়িয়ে পড়ে সবারমনে। এ উৎসবের অংশ হিসেবে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক-মতিঝিল বিভাগ একটি বিশেষ  উদ্যোগ গ্রহণ করে।

ট্রাফিক-মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ মইনুল হাসান পিপিএম-সেবা জানান, এই বিভাগের অন্তর্গত তিনটি জোনে শাপলা চত্বর, আল হেলাল পুলিশ বক্স, মতিঝিল মডেল স্কুল, কমলাপুর, বাসাবো, আবুল হোটেল, ও বিটিভি সংলগ্ন ৭টি ফুটওভারব্রিজ রয়েছে।

ফুটওভারব্রিজগুলো অনেক দৃষ্টিনন্দন ও বৃক্ষ সমারোহে শোভিত করেছে সিটি কর্পোরেশন।

তিনি আরোও জানান ‘সত্য যে, এখনো অধিকাংশ মানুষ ফুটওভারব্রিজ ব্যবহার করতে অভ্যস্ত নন। তাদের রাস্তা দিয়ে আইল্যান্ডের মাঝখানে কিংবা আইল্যান্ড ডিঙ্গিয়ে পার হওয়াকেই স্বাচ্ছন্দ্য মনে করে।’

তিনি বলেন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এর নির্দেশনায় বিশেষ উদ্যোগে ‘পহেলা ফাল্গুন’ বা ‘১৪ ফেব্রুয়ারি’ এই বিশেষ দিনে পথচারী, সাধারণ মানুষ ও শিশুসহ সবাইকে ফুটওভারব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধ করতে একযোগে সাতটি ফুটওভারব্রিজে মাইকিং করা হয়। এই আহ্বানে সাড়া দিয়ে ফুটওভারব্রিজ ব্যবহার করায় সকলকে চকলেট উপহার ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পুলিশ কর্মকর্তা বলেন, ট্রাফিক-মতিঝিল বিভাগের এই কার্যক্রম পথচারী, শিশু ও সাধারণ মানুষ বিষয়টি খুব ইতিবাচকভাবে গ্রহণ করেছেন। এতে করে অন্যরা যেমন উৎসাহিত হবে, তেমনি নিজেরাও আইন মানার সংস্কৃতি অব্যাহত রাখবে।

আইন মেনে চলার সংস্কৃতির মেলবন্ধনে পারস্পরিক সহযোগিতা ও শ্রদ্ধার আবহ তৈরি হোক সকলের হৃদয়ে, নব বসন্তে সম্মানিত মহানগরবাসীর নিকট এই প্রত্যাশা ডিএমপির।